নিজস্ব প্রতিবেদক: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের অভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশকে আন্তর্জাতিক সম্প্রদায় সমর্থন করবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। দেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তিনি কূটনীতিকদের আশ্বস্ত করেছেন।

মঙ্গলবার সকালে গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনার পর উদ্ভূত পরিস্থিতি নিয়ে ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের জন্য ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের সমস্যা অভিন্ন। জঙ্গি তৎপরতা নিয়ে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা জানিয়ে এ এইচ মাহমুদ আলী বলেন, আগামী দিনে আন্তর্জাতিক ও আঞ্চলিক সংস্থার সঙ্গে সমন্বয় করে আরও নিবিড়ভাবে কাজ করবে বাংলাদেশ।

ব্রিফিংয়ের সময় পররাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদকে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ হিসেবে অভিহিত করেন। তিনি এই চ্যালেঞ্জ মোকাবিলায় অন্যান্য দেশ আঞ্চলিক ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে বাংলাদেশ কাজ করবে বলে উল্লেখ করেন।

গুলশানের ওই জঙ্গি হামলার পর বিভিন্ন দেশ ও সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে ও বিবৃতি দিয়ে সমবেদনা জানানোয় বাংলাদেশকে তিনি ধন্যবাদ জানান।