মাশফীকুর রহমান শিশির:

বক্তাবলী ওয়েল ফেয়ার ট্রাস্টের সভাপতি মোঃ আল-আমিন ইকবালকে আটক করল তার এক পাওনাদার। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি ২০১৮) বাদ আসর বক্তাবলী এলাকার মধ্যনগর গ্রামে।

মধ্যনগর বাজারস্থ জামির উদ্দিন প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিল সে। অনুষ্ঠান চলাকালে পাওনাদার সিরাজুল ইসলাম অনুষ্ঠানস্থলে তার লোকজন পাঠায় ইকবালকে আটক করার জন্য। পাওনাদারের লোকজন ইকবালকে অনুষ্ঠানের মঞ্চ থেকে নামিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলে অনুষ্ঠানের আয়োজক কর্তৃপক্ষ তাদেরকে নিবৃত করেন।

পরে অনুষ্ঠানের আয়োজক কর্তৃপক্ষ পাওনাদার ও ইকবালের মধ্যে সমঝোতা স্বরূপ পাওনাদারের টাকা পরিশোধের জন্য দিন-তারিখ নির্ধারণ করে দেন। ঘটনার পরে সে দ্রুত অনুষ্ঠানস্থল ত্যাগ করে বলে জানা গেছে।
পাওনাদার সিরাজুল ইসলাম বলেন, “এভারশাইন বহুমূখী সমবায় সমিতি নামে সিঙ্গাপুরে ইকবাল একটি সমিতি করেছিল। সেই সমিতিতে আমার মত বহু লোককে বিভিন্ন চটকদার প্রলোভন দেখিয়ে সদস্য বানিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। আমি তার সেই সমিতিতে পাঁচ লাখ টাকা পাওনা আছি। সে বিভিন্ন অজুহাত দেখিয়ে আমার পাওনা টাকা দিচ্ছে না।”
এ ব্যাপারে মোঃ আল-আমিন ইকবালের বক্তব্য জানতে তার ফোন নাম্বারে কল করে তাকে পাওয়া যায় নি।