রূপগঞ্জ প্রতিনিধিঃ রূপগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে সন্ত্রাসী রাজু প্রধান (২৪) নিহত হয়েছে। এসময় সন্ত্রাসীদের পাল্টা গুলিতে র‌্যাবের এসআইসহ দুইজন আহত হয়েছে। মঙ্গলবার মধ্য রাতে পূর্বাচল উপশহরের ৯নং সেক্টর এলাকার ১১নং ব্রিজের পশ্চিম পাশে ঘটে এ ঘটনা। 
র‌্যাব -১ এর বরাত দিয়ে রূপগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) হুমায়ুন কবির জানান, গত মঙ্গলবার রাত আনুমানিক ২টার দিকে পূর্বাচলের ৯নং সেক্টরে ৪ থেকে ৫ জন সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। র‌্যাব-১ টহল টিমের সদস্যারা টের পেয়ে সন্ত্রাসীদের ধাওয়া করে। এ সময় সন্ত্রাসীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও তাদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। সন্ত্রাসীদের গুলিতে র‌্যাবের এসআই আবু হানিফ (৪২) এবং সিপাহী সাজিরুল ইসলাম (৩১) আহত হয়। একই সময় র‌্যাবের পাল্টাগুলিতে সন্ত্রাসী রাজু প্রধান গুলিবিদ্ধ হলে ঘটনাস্থলেই নিহত হয়। এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে।

রূপগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে রাজু প্রধানের লাশ ও র‌্যাব-১ এর এসআই আবু হানিফ (৪২) এবং সিপাহী সাজিরুল ইসলাম (৩১) কে আহত অবস্থায় উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। উল্লেখ্য, গত ১০ দিন আগেও তারাব এলাকায় রাজু প্রধানসহ তার সহযোগীরা ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে ৭ম শ্রেণীতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে পেটে ছুড়িকাঘাত করে হত্যার চেষ্টা চালায়। ওই স্কুল ছাত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।