চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে এই শ্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় মাদক বিরোধী র‌্যালী ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় যুব সমাজ, স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা। এসময় বিক্ষোভকারীরা মাদকমুক্ত সমাজ গঠন করতে কঠোর হুশিয়ারী করেছে।

বৃহস্পতিবার ১৯ জুলাই) বিকেলে ফতুল্লার বক্তাবলীর কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে কানাইনগর যুব ও সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে মাদক বিরোধী র‌্যালী ও বিক্ষোভ মিছিল বের করে। এসময় সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এদিকে কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, স্থানীয় মারকাযুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী, স্থানীয় নুরানী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় যুব সমাজসহ বিভিন্ন স্থানের লোকজন বিরোধী মিছিল নিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে মাদক বিরোধী র‌্যালী ও বিক্ষোভ মিছিলের অংশ গ্রহন করেছে। পরে বিক্ষোভ মিছিল নিয়ে এলাকার বিভিন্ন সড়ক পদক্ষিন করেন এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে হুশিয়ারী দিয়ে শ্লোগান দেয় এবং লিফলেট বিতরণ করেন। এসময় তারা একযোগে মাদকের বিরুদ্ধে শপথ বাধ্য পাঠ করেন এবং এলাকার মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান করেন।

মাদক বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশে কানাইনগর যুব ও সমাজ কল্যাণ পরিষদের নেতা মাহাবুব হাসান রতনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, স্কুল শিক্ষক হারুন অর রশিদ দুলাল, ফিরোজুর রহমান, রতন বারী, বক্তাবলী ইউনিয়ন পরিষদের সদস্য রাসেল চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন স্কুল শিক্ষক আব্দুল মান্নান, হায়দার আলী, স্থানীয় মসজিদ কমিটির সভাপতি শফিকুল ইসলাম, স্থানীয় যুব সমাজের আমির হোসেন, আকতার হোসেন, রাশেদুল ইসলাম সুমন, বাদশা মিয়া, জনি, নাইম, বাইজিদ, ফয়সাল, আলামিন, আরিফ, জিসান, মেহেদীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, বক্তাবলী পরগনা একটি শান্তি প্রিয় এলাকা হিসাবে সারা নারায়ণগঞ্জে পরিচতি রয়েছে। কিন্তু গুটি কয়েক ব্যক্তি মরণ ব্যাধী মাদক ব্যবসা করে এলাকাটি কলুশিত করে তুলেছে। এদের মধ্যে এলাকার কিছু ব্যক্তি পুলিশের সোর্স পরিচয় দিয়ে মটরসাইকেলে মাদক বহন করে বক্তাবলী পরগানার বিভিন্ন এলাকায় মাদক বিক্রি করছে। এসব মাদক ব্যবসায়ীরা এলাকার চিহ্নিত হওয়া সত্বেও প্রকাশ্যে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারছে না। হাতে গোনা কয়েকজন মাদক ব্যবসায়ী এলাকার যুব সমাজের হাতে মাদক তুলে দিয়ে যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। এসব মাদক ব্যবসায়ীদের কারা অর্থ যোগানসহ নানা ভাবে শেল্টার দিচ্ছে। মাদক ব্যবসায়ীসহ শেল্টারদাতাদের চিহ্নিত করা দরকার। তাই আসুন আমরা সকলের ঐক্যবদ্ধ হয়ে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।