নিজস্ব প্রতিবেদকঃ অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ে তিন মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিয়েছে বিদ্যালয়ে ৪০ জনের উপদেষ্টা পরিষদ। শুক্রবার বিকেলে বিদ্যালয়ের হল রুমে এক জরুরীসভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় বাইরে অপেক্ষমান  বিদ্যালয়ের কয়েক শতাধিক শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকাবাসী নির্বাচনের দাবিতে স্লোগান দিতে থাকে এবং গত বছর অক্টোবরে অনুষ্ঠিত নির্বাচন বাতিলের প্রতিবাদ জানান।

স্থানীয়দের অভিযোগ, একটি মহলের ষড়যন্ত্রের কারণে গত বছরের নির্বাচন বাতিল হয়ে যায়। এর পর বোর্ড থেকে একটি এডহক কমিটিতে দিলেও ওই কমিটি নির্বাচন আয়োজের ব্যাপারে উদাসিন ছিলেন। এ নিয়ে স্কুলের অভিভাবকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে। এছাড়া যারা নির্বাচিত হয়েও দায়িত্ব বুঝে নিতে পারেনি তাদের মধ্যেও ক্ষোভ ছিলো বলে স্থানীয় সূত্রের দাবি।

এসময় ফতুল্লা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন বলেন, শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্ব পূর্ন। এজন্য মেনেজিং কমিটি জরুরী। অভিভাবকদের নানা সমস্যার কথা শুনে সিদ্ধান্ত নেয়া হয়েছে আগামী তিন মাসের মধ্যে নির্বাচন দিবেন আহবায়ক কমিটি।

ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মীর মোজাম্মেল আলী বলেন, এই স্কুলের প্রধান উপদেষ্টা বানানো হয়েছে আমাকে। পরে এখানে এসে খোজ নিয়ে দেখি আমার আগে আরো ৪০জন উপদেষ্টা রয়েছে। এতে বুঝতে পারলাম এখানে সুষ্ঠ শিক্ষার পরিবেশ তৈরী হবেনা। এখানে প্রভাব বিস্তারই চলবে। এখন জরুরী ম্যানেজিং কমিটির নির্বাচন দিয়ে সুষ্ঠু শিক্ষার পরিবেশ তৈরী করা।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর দুই বছরের জন্য প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল গণির উপস্থিতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে মাধ্যমিক পর্যায়ে নির্বাচিত হয়েছে সিরাজুল ইসলাম-৩৬১,মোবারক হোসেন-১৯৬। অপরদিকে প্রাথমিক স্তরে যৌথভাবে নির্বাচিত হয়েছেন আব্দুল খালেক টিপু-৯৬ ও আব্দুর রহিম-৯৬।

এছাড়া সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে নির্বাচিত হয়েছে হাসিনা জসিম-৩৯৪ । হাসিনা জসিমের নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদপ্রার্থী নুরুন্নাহার নুরী পেয়েছেন ২৩০ ভোট। দাতা সদস্য হিসেবে নির্বাচিত হোন আবুল কাশেম,শিক্ষক প্রতিনিধি অপূর্ব কুমার সাহা, জাহাঙ্গীর আলম ও আসমা আক্তার।