নিজস্ব প্রতিবেদকঃ পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন ধানখালী ডিগ্রী কলেজ বাজারের রাস্তাটির বেহাল অবস্থা । মেরামতের অভাবে রাস্তাটি অকেজো হয়ে পড়েছে। বৃষ্টির মৌসুমে এই রাস্তাটির নালা খন্দলে পানি জমে পুকুর সৃষ্টি হয়েছে। এ যেন দেখার কেউ নাই। রাস্তাটিতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এলাকা সূত্রে জানা য়ায়, কলাপাড়ার ধানাখালীর জনগনের পরিশ্রমের ফসল হলো ধানখালী ডিগ্রী কলেজটি। এই কলেজের পাশেই কলেজ বাজার। এই বাজারে প্রতি শুক্তবার বিকেলে সাপ্তাহিক হাট বসে। এই হাটে ছুটে আসে বিভিন্নদ্রব্যদি নিয়ে ভাসমান দোকান পাঠ। পাশের থানা আমতলী চিলা, হলদিয়া, টেপুরা, ধানখালীর চম্পাপুরের লোকজন। প্রতিদিন এই সড়কে হাজার হাজার মানূস চলাচল করে। ভোগান্তির শেষ নাই রাস্তাটিতে। এই রাস্তার দু‘পাশে রয়েছে বেসামাল দোকান পাঠ। চলছে হরদমে বেচাকেনা। কিন্তু সড়কটি বেহাল অবস্থায় থাকা জনগনের ভোগান্তি চরমে বিরাজ করছে। প্রতিনিয়ত ট্রাক , অটো রিক্সা, টমটম, মাহেন্দ্রা পরিবহন এই সড়কে চলাচল করছে। রাস্তাটির মাঝখানে নালা খন্দলে থাকায় চাকা আটকিয়ে পড়ে ভোগান্তির শিকার হয় চালক ও যাত্রীরা। এই রাস্তাটিতে ধানখালী ও চম্পাপুরের মানুষের অতি গুরুত্বপূর্ন মহা সড়ক। রাস্তাটি মেরামতের জন্য নেই কোন তৎপরতা স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারী দলের নেতাকমীদের। যেন দেখেও না দেখার ভানে আছে কতিপয় কিছু স্বার্থনেশী মানুষেরা।
এ ব্যাপারে স্থানীয় ইউ পি সদস্য জসিম উদ্দিন মৃধা জানান, আমাদের আশে-পাশের সড়কগুলো মেরামত ও সংস্কার করা হয়েছে। এই সড়কেও নির্মানাধীন কাজ চলছে। ঠিকাদার পটুয়াখালীর তিনি ¯েøালীভাবে কাজ করছেন। প্রতিনিয়ত বড় বড় ট্রাক তাপ বিদ্যুৎ কেন্দ্রে যাচ্ছে ফলে রাস্তাটির অবস্থার এমন হচ্ছে। তবে আগামী দুই এক মাসের মধ্যে আমাদের কলেজ বাজারের সড়কটি সংস্কারের কাজ শেষ হবে। চেয়ারম্যান মহোদয়ে জোর চেষ্টা চালাচ্ছে এই সড়কটির মেরামতের জন্য।

এলাকাবাসীর দাবী এই সড়কটি যেন তাড়াতাড়ি সংস্কার করে জনগনের দুখ: লাগব করতে পারে এইজন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন সকল শ্রেনির মানুষেরা।