একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ায় আওয়ামী লীগ সরকারকে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। এ তালিকায় রয়েছেন চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী,ভারতের প্রধানমন্ত্রী,পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী এবং ভারতের ক্ষমতাসীন দলের নেতারা।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ছাড়াও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন চীনের প্রধানমন্ত্রী লি খোয়াছিয়াং।
আওয়ামী লীগ ও মহাজোটের নিরঙ্কুশ বিজয়ে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে চীনের তৈরি নৌকা উপহার দিয়ে অভিনন্দন জানান বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত।

ভারতের বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং,ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে তাঁর দল বাংলাদেশের জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় টেলিফোন করে শুভেচ্ছা ও অভিনন্দন জানান মোদি।
এর আগে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব সোমবার সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন দিয়ে নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় অভিনন্দন জানান।