নিউজ প্রতিদিন: নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীতে কৃষক অন্যরকম দিন কেটেছে সোমবার (২ সেপ্টেম্বর)। তাদের জন্য বাংলাদেশ টেলিভিশন আয়োজন করে কৃষি উন্নয়ন ও কৃষকদের অংশগ্রহণে গ্রামীণ ঐতিহ্য, সংস্কৃতি ও লোকজ খেলাধুলা বিষয়ক অনুষ্ঠানের। দিনব্যাপী এ অনুষ্ঠানে কৃষকদের অংশগ্রহণে কানাইনগর ছোবহানীয়া স্কুল ও কলেজ মাঠ পরিণত হয় কৃষকমেলায়।

‘কৃষক ও বিনোদন’- নামের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো: জসিমউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, বক্তাবলী একটি সুন্দর ইউনিয়ন। এ ইউনিয়নে এসে আমার ছোট বেলার কথা মনে পড়ে যায়। ইউনিয়নের প্রতি গ্রামই আমার কাছে আদর্শ গ্রাম হিসাবে মনে হয়েছে। চারদিকে সবুজ গাছের ছায়া খুবই চমৎকার। এখানকার মানুষও কৃষির উপর নির্ভর। আর কৃষকদের মূল্যায়নে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এমন একটি সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছেন। এমন একটি সুন্দর অনুষ্ঠানে আমি উপস্থিত হতে পেড়ে নিজের কাছে খুবই ভাল লেগেছে।

ডিসি জসিম উদ্দিন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের উৎসাহিত করতে সারা দেশে গ্রামীণ ঐতিহ্য, সংস্কৃতি এবং লোকজ খেলাধূলার আয়োজন করার তাগিদ দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসাবে কৃষকদের মুখে হাসি ফুটাতে হারিয়ে যাওয়া ঐতিহ্য গ্রামীণ খেলাধুলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন-বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী।

অনুষ্ঠানে ইউনিয়নের কয়েকজন কৃষক বিভিন্ন গ্রামীণ খেলায় অংশ নেন। গ্রামীণ নৃত্য ও সঙ্গীত পরিবেশন করা হয়