buyধর্ম বর্ণের ভেদাভেদ ভুলে বৈশাখের প্রথম দিনে এ দেশের মানুষের সবচেয়ে বড় পরিচয় যেন হয়ে উঠে আমরা বাঙ্গালি। উৎসবের দিনটিকে রঙিন করে রাখতেই নগরীর মানুষেরা এখন ভিড় করছেন পোশাকের দোকানে। লাল, সাদা, নীল সহ বাহারি রঙে নিজেকে সাজাতে খুঁজে ফিরছেন পছন্দের সেই পোশাকটি। তবে, এক্ষেত্রে ক্রেতা চাহিদায় রয়েছে  সাদা ও লাল রঙের প্রাধান্য। আর এ চাহিদাকে মাথায় রেখেই এই ফ্যাশন হাউজগুলো এই বইশাখে এনেছেন  কালারফুল বিভিন্ন দৃষ্টি নন্দন জামা-কাপড়।

বাংলা নতুন বছর ১৪২৩, শুরু হতে বাকি আর মাত্র ৪ দিন। বর্ষবরণের কেনাকাটায় তাই ব্যস্ত সময় কাটছে নগরবাসীর। পরিবার পরিজনসহ নানা রঙের নতুন পোশাকে নিজেকে সাজাতে ভিড় বাড়ছে বিপণী বিতান গুলোতে।

নববর্ষের উৎসবকে ঘিরে দোকানীদের প্রস্তুতিরও কমতি নেই। জমকালো পাঞ্জাবী, দৃষ্টি নন্দন শাড়ি আর জামায় এবারেও তারা ফুটিয়ে তুলেছেন বাঙালিয়ানাকেই।

বাঙালি ঐতিহ্যের ধারক পহেলা বৈশাখের উৎসবে ক্রেতারাও পোশাক কেনার ক্ষেত্রে প্রাধান্য দিচ্ছেন দেশিয় পোশাককেই। আর তাই এই উৎসবকে কেন্দ্র করে দেশিয় ফ্যাশন হাউজগুলোর ব্যস্ততাও একটু বেশি। বাহারি পোশাকের সঙ্গে মিলে এবারো নানা রকমের দেশিয় গহনা কিনতেও দেখা গেল ক্রেতাদের।

সূত্র : সময় টিভি থেকে নেয়া