ফ্রান্স: আলোচনার মাধ্যমে একটি শক্তিশালী ও গ্রহনযোগ্য কমিটি গঠনের প্রতিশ্রুতিতে আজ প্যারিসে বহু কাঙ্ক্ষিত আওয়ামীলীগের সম্মেলন শুরু হলেও প্রভাব বিস্তার ও শ্লোগানকে কেন্দ্র করে চেয়ার ছুঁড়াছুড়ি ও মারামারির মাধ্যমে ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন পণ্ড হয়েছে।

পরে উদ্ভূত এই পরিস্থিতিতে সম্মেলন স্থগিত করা হয়। সমস্যার সূত্রপাত হয় মূলত শ্লোগানকে কেন্দ্র করে। সম্মেলনে ফ্রান্স আওয়ামীলীগের বর্তমান সভাপতি বেনজির আহমেদ সেলিম ও সাধারন সম্পাদক আবুল কাশেম  সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থীদের পরিচয় করিয়ে দেয়ার জন্য মঞ্চে আহবান করলে,  তাদের কর্মী সমর্থকরা একযোগে শ্লোগান দিতে থাকলে সমর্থকদের মাঝে বাক-বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে উত্তেজিত কর্মী সমর্থকরা এক পক্ষ অপর পক্ষের  উপর চেয়ার ও টেবিল নিক্ষেপ করতে থাকে, এতে  পুরো সম্মেলন স্থল জুড়ে হুড়োহুড়ি শুরু হয়। এ সময় কর্মী সমর্থকদের ছুঁড়া চেয়ারের  আঘাতে ফ্রান্স আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক আকরাম খান সহ প্রায় ২০ জন জন কর্মী সমর্থক আহত হয় ।

পরে পুলিশ এসে  সম্মেলন কেন্দ্র থেকে সবাইকে বের করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সর্বশেষ খবর পাওয়া  পর্যন্ত পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে । সম্মেলনে সর্ব ইউরোপ আওয়ামীলীগের সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারণ সম্পাদক গনি সহ ইউরোপের অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।