আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জামায়াত-শিবিরের যেসব ক্যাডার আগে মানুষের হাত-পায়ের রগ কাটতো তারাই এখন বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর নামে গুপ্তহত্যা চালাচ্ছে।

তিনি বলেন, যেসব জঙ্গিগোষ্ঠী দেশকে অস্থিতিশীল করার জন্য গুপ্তহত্যা চালাচ্ছে, তাদের খালেদা জিয়া তার আঁচলের তলায় আশ্রয় দিয়েছেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জঙ্গি নেত্রী হিসেবে আখ্যা দিয়ে হাছান মাহমুদ বলেন, তিনি (খালেদা জিয়া) জঙ্গিদের পাশে বসিয়ে জঙ্গিবিরোধী বক্তব্য রাখেন। খালেদা জিয়ার প্রচ্ছন্ন ছায়ায় এবং বিএনপি নেতাদের অর্থায়নে এসব হত্যাকাণ্ড পরিচালিত হচ্ছে।

‘সরকারের উচিত হবে ব্রিটেনের উদাহরণ অনুসরণ করা’- খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করেন তিনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি যেভাবে নিরীহ মানুষ হত্যা করেছিল ব্রিটেন বা অন্য কোন উন্নত দেশ হলে তিনি এতদিনে রাজনীতি করার অধিকার হারাতেন।

প্রতিদিন ইফতারের পূর্বে খালেদা জিয়া মিথ্যাচার করে রমজানের পবিত্রতা নষ্ট করছেন। মিথ্যা বলায় বিএনপি নেত্রী অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছেন।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম বিএনপি নেত্রী নাকি দলের নেতাদের উপর বিরক্ত। প্রকৃতপক্ষে বিএনপির নেতারা খালেদা জিয়ার উপর আরও বেশি বিরক্ত। চার মাস হয়ে গেছে সম্মেলনের পর বিএনপি এখনো কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করতে পারেনি। যে নেত্রীর উপর তার দলের নেতারা আস্থা রাখতে পারেনি, তার উপরে জনগণ কীভাবে আস্থা রাখবে? সে দল কীভাবে জনগণের প্রত্যাশা পূরণ করবে।

সংগঠনের উপদেষ্টা এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, অরুণ সরকার রানা প্রমুখ।