আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে ইতিমধ্যেই অবৈধ অস্ত্র উদ্ধারসহ সন্ত্রাসীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান শুরু করে দিয়েছে আইনশৃংখলা বাহিনী। যার প্রেক্ষিতে অস্ত্রসহ একজন সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বিদেশী পিস্তল এবং ৩ রাউন্ড গুলিসহ মাহাবুব আলম লাবু নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে ফতুল্লার পশ্চিম দেওভোগ পানির ট্যাংকি এলাকা থেকে ঐ সন্ত্রাসীর স্বীকারোক্তি মতে পিস্তল এবং ম্যাগাজিন ভর্তি গুলি উদ্ধার করা হয়। আটককৃত মাহাবুব আলম লাবু (২৮) সদর উপজেলার ফতুল্লার মাসদাইর বেকারীর মোড় এলাকার ইউনুছ আলীর ছেলে।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করেছেন, ফতুল্লা মডেল থানার এসআই কাজী এনামূল হক ও এএসআই কামরুল হাসান।

ফতুল্লা মডেল থানার এ এস আই কামরুল হাসান জানান, বুধবার (৩০ নভেম্বর) রাতে ফতুল্লার মাসদাইর বেকারীর মোড় এলাকা থেকে সন্ত্রাসী মাহাবুব আলম লাবুকে আটক করা হয়। পরে লাবুর স্বীকারোক্তি মতে বৃহস্পতিবার দুপুরে ফতুল্লার দেওভোগ পানির ট্যাংকি এলাকা থেকে ১টি বিদেশী পিস্তল এবং ৩ রাউন্ড গুলি ভর্তি একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তফিজুর রহমান আরো বলেন, আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে এই বিশেষ অভিযান। নাসিক নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ করার আমাদের একমাত্র লক্ষ। তার জন্য অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের চলমান অভিযান আমাদের অব্যাহত থাকবে ।

এরআগে, নির্বাচনে সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে একাধিকবার বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খান অবৈধ অস্ত্র উদ্ধারসহ বৈধ অস্ত্র জমা নেয়ার দাবী জানিয়েছিলেন।