স্টাফ রিপোর্টার
২০১৫ সালের ৩ ফেরুয়ারি কুমিল­ার চৌদ্দগ্রামে আইকন পরিবহনের একটি নৈশকোচে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনায় ৮ যাত্রী নিহত হন। এঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৮ নেতার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। পুলিশের দেয়া চার্জশিটের প্রতিবাদে নিন্দা জানিয়েছেন বারবার কারা নির্যাতিত আড়াইহাজার উপজেলা বিএনপির নেতা ও সাবেক বিআরডি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন অনু। এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল কারাগার থেকে মুক্তিলাভের পর আবারও তাকে জেলগেট থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির এই নেতা।

বৃহম্পতিবার স্থানীয় গণমাধ্যমকে দেয়া এক বিবৃতিতে অনু বলেন, বিএনপির চেয়ারপাসন ও আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না। আওয়ামীগ সরকার, বিএনপিকে ধ্বংস করতে মরিয়া হয়ে উঠেছেন। তিনি বলেন, কুমিল­ার চৌদ্দগ্রামে একটি মিথ্যা মামলায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। অবিলম্বে ‘মিথ্যা মামলা’ ও চার্জশিট প্রত্যাহারের জোর দাবি জানান।

এসময় অনু বিবৃতিতে আরো উল্লেখ করেন, উচ্চ আদালত থেকে সব মামলায় জামিন  পেয়ে ৬ মার্চ  সন্ধ্যায় কারাগার থেকে মুক্ত হওয়ার সময় হাবিব উন নবী খান সোহেলকে গোয়েন্দা পুলিশ কর্তৃক গ্রেফতার করা হয়েছে। তিনি সোহেলকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদসহ নিঃশর্ত মুক্তির দাবি করেন। তিনি অবিলম্বে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার করার জোর দাবী জানান।