জঙ্গিবাদকে সরকার রাজনৈতিক উদ্দেশ্য ব্যবহার করছে বলে অভিযোগ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন শেষে তিনি এ অভিযোগ করে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপি আয়োজিত এ অনুষ্ঠানে মির্জা ফখরুল আলমগীর বলেন, দেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করতে একটি মহল কাজ করছে। একারণে সুষ্ঠু তদন্ত হচ্ছে না এবং বিচারের আগেই অনেককে হত্যা করা হচ্ছেন।

জঙ্গিবাদ দমনে প্রশাসনের একজন কর্মকর্তার বক্তব্যে সঙ্গে অন্য জনের বক্তব্যের মিল নেই। ফলে জঙ্গিবাদ দমনের অভিযান নিয়ে রহস্য থেকে যাচ্ছে- বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি সুযোগ সুবিধা ভোগ করে সাম্প্রতিক দুটি জনসভায় প্রধানমন্ত্রী নৌকা মার্কায় ভোট চেয়েছে। যা নির্বাচন আচারণ বিধি লঙ্ঘন এবং লেভেল প্লিয়ং ফিল্ড নষ্ট হচ্ছে।

বিএনপি নির্বাচনে যাবে কী না- এ প্রশ্নের পরিপ্রেক্ষিতে মির্জা আলমগীর বলেন, বিএনপি নির্বাচনমুখি দল। সুতরাং বিএনপি নির্বাচনে যাওয়ার জন্য সব সময় প্রস্তুত রয়েছে। ৫ জানুয়ারির মত আর একটি নির্বাচন করা সম্ভব হবে না বলেও সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

কবে নাগাদ নির্বাচনী প্রচারণার নামবে বিএনপি- এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, সামগ্রিকভাবে আসরা নির্বাচনের জন্য প্রস্তুত। তবে প্রচারণার বিষয়টি নির্বাচনী ইশতেহার ঘোষণার পরে দেখা যাবে।