নারায়ণগঞ্জের জেলা কারাগার ও নদীবন্দরগুলোতে রেড এ্যালার্ট জারি করা হয়েছে। রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় দেশের সব বিমানবন্দর ও কারাগারে রেড অ্যালার্ট জারির অংশ হিসেবে এ জেলায়ও জারি হয়েছে এই সতর্কবাতা।একইসঙ্গে দেশের নদীবন্দরেও অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।একইসঙ্গে দেশের সব কারাগার ও নদীবন্দরেও অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন টাইমস নারায়ণগঞ্জকে বিমানবন্দরে রেড এ্যালার্টের তথ্য নিশ্চিত করে বলেন, আশকোনার ঘটনার পর অন্য কোনো অনাকাঙ্খিত ঘটনা এড়াতে এ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কারাগারে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ টাইমস নারায়ণগঞ্জকে বলেন, কারাগারগুলোতে এমনিতেই সবসময় রেড অ্যালার্ট জারি থাকে। তবে হামলার পর আমরা অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি।

সুভাষ কুমার ঘোষ আরও জানান, আইজি স্যারের নির্দেশে বিশেষ সর্তকতা নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

নারায়ণগঞ্জের প্রধান নদীবন্দরেও বিশেষ সর্তকতা জারি করা হয়েছে।এ বিষয়ে বিআইডাব্লিউটিএ যুগ্ম পরিচালক এ কে এম আরিফ হোসেন টাইমস নারায়ণগঞ্জকে বলেন, টার্মিনাল এলাকায় বিশেষ সতর্কতা নেয়া হয়েছে। সার্বক্ষনিক পর্যবেক্ষণ করা হচ্ছে। আমাদের কর্মকর্তাদের বিশেষ নির্দেশনাও দেয়া হয়েছে।

প্রসঙ্গত শুক্রবার দুপুর ১টার দিকে রাজধানীর আশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে এক যুবক। ওই ঘটনায় হামলাকারী যুবক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তার শরীর ক্ষতবিক্ষত হয়ে গেছে। এছাড়া হামলায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।