“দেশের রাজনীতিতে একজন বয়াতির আবির্ভাব হয়েছে। তিনি হলেন ওবায়দুল কাদের।তিনি গান গেয়ে যাচ্ছেন।মানুষ শুনছে কি শুনছে না, তা দেখছেন না।তিনি বলেছেন, বিএনপি খাদের কিনারে দাঁড়িয়ে আছে।আমি বলতে চাই, আপনারা কিসের কিনারে? ফুলের বাগানের কিনারে? যেখানে পড়লে শিউলী ও বেলী ফুলের ওপর পড়বেন? না তা নয়।আপনাদের একটা ছোট্ট ধাক্কা লাগলে সিটি করপোরেশনের বর্জ্যের ভাগাড়ে পড়ে যাবেন, যেখান থেকে আর উঠতে পারবেন না।” বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীর সমালোচনা করে বলেন, ‘ইতিহাসে দুই ধরনের নাম থাকে। নায়ক আর খলনায়ক। তবে আপনার (প্রধানমন্ত্রীর নাম) নাম থাকবে ফেরাউন, এজিদ, হিটলার, মীর জাফরের নামের পাশে। আপনি কত গুম, খুন ও অপহরণ করেছেন, কত মায়ের কোল খালি করেছেন, তার জন্য আপনার নাম ইতিহাসের খলনায়কদের পাশে থাকবে। অপরদিকে এদেশে গণতন্ত্রের জন্য নাম থাকবে খালেদা জিয়ার।যিনি গণতন্ত্রের জন্য লড়াই করে টিকে আছেন, বলেন রিজভী।

রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আইইবি মিলনায়তনে সোমবার সন্ধ্যায় তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর-বিএনপি সভাটির আয়োজন করে। ঢাকা মহানগর উত্তর-বিএনপি’র সাধারণ সম্পাদক আহ্সান উল্লাহ হাসানের সঞ্চালনায় এবং সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিদ আঞ্জুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এতে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, দক্ষিণের সাধারণ সম্পাদক আবুল বাশার।