ডেস্ক নিউজঃ বক্তাবলীতে পূর্বচর গড়কুল উচ্চ বিদ্যালয়ে ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক মিলাম মঙ্গলবার  সকালে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

 

শিক্ষাখাতে বর্তমান সরকারের সাফল্যের প্রশংসা করে অনুষ্ঠানে তোফাজ্জল হোসেন তাবেল বলেন, নারীরা অনেকদূর এগিয়েছে। পুরুষদের সাথে কাধে কাধে মিলিয়ে এগিয়ে যাচ্ছে। আগামীদিনে এই শিক্ষার্থীদের মধ্যে কেউ একজন দেশের রাষ্ট্রনায়কও হতে পারে। সুতরাং এখন থেকেই সে প্রস্তুতি নিয়ে নিজেদের গড়তে হবে।

নেছার উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল গোপালগঞ্জের অজপাড়া টুঙ্গিপাড়ায়, কিন্তু নিজের মেধা ও পরিশ্রমের কারণে তিনি দেশের মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছিলেন। দেশনেতা থেকে বিশ্বনেতায় পরিণত হয়েছিলেন। তিনি আরও বলেন, অজপাড়া গাঁ বলে এখন আর কোন শব্দ নেই। প্রযুক্তির কল্যাণে বিশ্ব এখন হাতের মুঠোয়। তাই বক্তাবলীর এই গ্রাম থেকেও সাফল্যের চূড়োয় উঠতে পারে যে কেউ।

অনুষ্ঠানে মোহাম্মদ নেয়ামত উল্লাহ বলেন, শিক্ষা একটি জীবনব্যাপী প্রক্রিয়া। শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষায় নিজেদের আবদ্ধ না রেখে জ্ঞান অর্জনের দিকে শিক্ষার্থীদের মনোযোগী হতে হবে। জিপিএ-৫ অর্জন-ই নয়, প্রত্যেককে আলোকিত মানুষও হতে হবে। এসময় সকলে হাত উচিয়ে আলোকিত মানুষ হবার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে নাজির হোসেন বলেন, বিগত দিনে সকলের সহযোগিতার কারণে এ স্কুল শতভাগ সাফল্য অর্জন করেছে। শিক্ষক-অভিভাবক ও স্কুল ব্যবস্থাপনা কমিটি এবং এলাকাবাসীর অব্যাহত সহযোগিতায় আগামী দিনেও এ ধারা অব্যাহত থাকবে। তিনি তিন তিনবার তাকে সভাপতির দায়িত্ব দেয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, একটি স্কুলের সাফল্যের ফল শুধু স্কুলই নয়, শিক্ষার্থী ও অভিভাবকদের। তাই প্রত্যেকটি শিক্ষার্থীকে সে লক্ষ্য অর্জনের জন্য এগিয়ে যেতে হবে। এসময় তিনি এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রত্যেককে একটি করে ল্যাপটপ পুরস্কার দেবার ঘোষণা দেন।

স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: নাজির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ তাঁতীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন তাবেল। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-তাঁতীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নেছার উদ্দীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-নারায়ণগঞ্জ কলেজের সাবেক ভিপি আলমগীর হোসেন, তাঁতীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এইচ এম শাহেদ, সংবাদচর্চা সম্পাদক ও টাইমস নারায়ণগঞ্জ’র প্রধান সম্পাদক মোহাম্মদ নেয়ামত উল্লাহ, আলোকিত বক্তাবলীর সাধারণ সম্পাদক আব্দুল আজিজ।