খাদ্যে রাসায়নিক বিষ প্রয়োগের বিরুদ্ধে নারায়ণগঞ্জের ফতুল্লায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা এগারোটা থেকে দুপুর বারোটা পর্যন্ত ফতুল্লা মডেল থানার সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ নামের একটি সামাজিক সংগঠনের উদ্যোগে আয়োজিত এই মানববন্ধনে ফতুল্লা মডেল প্রেস ক্লাবসহ একাধিক সংগঠন অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পাইকারি ও খুচরা বাজার সহ বিভিন্ন খাবারের হোটেল রেস্টুরেন্টে যেভাবে খাদ্যে বিষ প্রয়োগ করছে তাতে সাধারণ মানুষ আতংকিত হয়ে পড়ছে। দেশের বিভিন্ন হাসপাতালে যে পরিমাণ মানুষ চিকিৎসা নিচ্ছে তাতে প্রমাণ হচ্ছে, খাদ্যে বিষক্রিয়ার কারণেই তারা রোগাক্রান্ত হচ্ছে।

তারা বলেন, কিছু বিষ সন্ত্রাসীদের কাছে সাধারণ মানুষ জিম্মি থাকতে পারে না। সবাইকে ঐক্যবদ্ধভাবে খাদ্যে ভেজাল ও বিষ প্রয়োগকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এছাড়া যারা মনিটরিংয়ের দায়িত্বে আছেন তাদেরকে দেশ ও জনগণের স্বার্থে কাজ করতে হবে। লোক দেখানো ভেজাল প্রতিরোধ না করে দায়িত্বপ্রাপ্তদের স্থায়ীভাবে ভেজালের বিরুদ্ধে কাজ করা দরকার বলে তারা মনে করেন। খাদ্যে রাসায়নিক বিষ প্রয়োগকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বক্তারা এর বিরুদ্ধে সরকারকে কঠোর হওয়ার আহ্বান জানান।

নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ-এর আহ্বায়ক ফরিদ আহম্মেদ বাধনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের পিপিএম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামলীলীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, কুতুবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইউপি সদস্য জাহাঙ্গীর আলম মেম্বার,ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সভাপতি আনিছুজ্জামান অনু, সহ-সভাপতি এনামুল হক সিদ্দিকী, সাধারণ সম্পাদক ও সময় নারায়ণগঞ্জ ডট কমের নির্বাহী সম্পাদক মোঃ সহিদুল ইসলাম সহিদ, ফতুল্লা প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি রুহুল আমিন, ফতুল্লা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক কাজী আনিসুর রহমান আনিস, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি নুরুল ইসলাম নুরু, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন, ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও সময় নারায়ণগঞ্জ ডট কমের প্রধান সম্পাদক মোঃ মাহবুবুর রহমান খোকা, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক এ আর কুতুবে আলম, দপ্তর সম্পাদক গিয়াস উদ্দিন মৃধা, সমাজ কল্যাণ সম্পাদক মনিরুল ইসলাম সরকার।

আরো উপস্থিত ছিলেন, জয়নাল আবেদীন, বিশ্বজিৎ বাড়ৈ দেবন, শাহ আলম, সময় নারায়ণগঞ্জ ডট কমের বার্তা সম্পাদক তানজিল আহমেদ তুষার, সাংবাদিক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, আশিকুর রহমান আশিক, শ্রমিক নেতা আজিজুল হক, প্রমূখ। মানববন্ধন সঞ্চালনায় ছিলেন মোখলেছুর রহমান তোতা।