ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদেরকে স্ট্যান্ড রিলিজ।
সোমবার (১ এপ্রিল) পুলিশ সদর দফতরের নির্দেশে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদেরকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তবে কি কারণে তাঁকে তাৎক্ষনিক বদলি করা হয়েছে তা জানা যায়নি।

জেলা পুলিশ সুপারের কার্যালয়ের একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে তাঁর নতুন কর্মস্থল ঢাকায় পুলিশের বিশেষ শাখা (এসবি)।

সম্প্রতি ফতুল্লা থানায় গ্রেফতার হওয়া নারায়ণগঞ্জ মহানগরের জামায়াত আমির মাও. মাঈনুদ্দিন আহমদের জবানবন্দির একটি অডিও টেপ ভাইরাল হয়। এই টেপে নাসিক ডা. সেলিনা হায়াত আইভী ও তার পিতা প্রয়াত পৌর পিতা আলী আহাম্মদ চুনকার সাথে জামায়াতের কানেকশন রয়েছে বলে দাবি করেন জামায়াতের ওই নেতা। ওই অডিও টেপে জামায়াত আমিরের সাথে কথোপকথনে ওসি মঞ্জুর কাদেরের কন্ঠও শোনা যায়। এদিকে গত শনিবার (৩০ মার্চ) নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, তাকে এবং তার পিতাকে জড়িয়ে যেই অডিও টেপ ভাইরাল করা হয়েছে সেজন্য ওসি মঞ্জুর কাদেরের বিরুদ্ধে মামলা করবেন।

এই বিষয়ে রোববার (৩১ মার্চ) দুপুরে উপজেলা নির্বাচনের কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ বলেন, বিষয়টি জেলা পুলিশের নজরে এসেছে। আমরা বিষয়টি পর্যবেক্ষন করছি। নিরপেক্ষ তদন্ত হচ্ছে। নিরপেক্ষ তদন্ত শেষে বিষয়টি জানানো হবে।

এদিকে ফতুল্লা থানার ওসি শাহ্ মো. মঞ্জুর কাদের গত শুক্রবার (২৯ মার্চ) সাংসদ শামীম ওসমান এর ঘনিষ্ঠ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজামের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করে নতুন করে আলোচনায় আসেন।

শাহ্ মো.মঞ্জুর কাদের দীর্ঘদিন নারায়ণগঞ্জে কর্মরত ছিলেন। এর আগে তিনি সোনারগাঁ থানা ও সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিক বার জেলায় ও ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত হন। এছাড়া তিনি বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পিপিএম পদক পেয়েছেন।