নিউজ প্রতিদিন: ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছ। সম্মেলনে বাছির সরদার সভাপতি ও আল আমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বাছির সরদার এর আগেও এই ওয়ার্ডের সভাপতি ছিলেন।

সোমবার (৯ মার্চ) সন্ধ্যায় সম্মেলনের এ ফলাফল ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদল।

এর আগে একই পদে কয়েকজন প্রার্থী থাকায় কাউন্সিলরদের মতামতে ভোটের আয়োজন করা হয়। ২০০জন কাউন্সিলর সরাসরি ভোটে অংশ নেন। বাছির সরদার ১১১ ভোট ও আল আমিন ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হন।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী। বক্তাবলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফাজউদ্দিন ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেলা পরিষদের সদস্য ও জেলা যুবলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, নারায়ণগঞ্জ কলেজের সাবেক ভিপি আলমগীর হোসেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক আবুল হোসেন প্রধান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল মিয়া, বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিক মাহমুদ, বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মাসির উদ্দিন, খোরশেদ আলম মাস্টার, ফতুল্লা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসাইনন।

সম্মেলনে বক্তাবলী ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও সবক’টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানে এম শওকত আলী বলেন, এই মার্চ মাস অগ্নিঝরা মাস। এ মাসেই বাঙালী জাতির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে এবং এই বক্তাবলীর ২৯ নভেম্বরে ১৩৯জন লোক শহীদ হন।

এম সাইফ উল্লাহ বাদল বলেনন, সমস্ত থানায় সম্মেলন হয়েছে কিন্তু এমন কোথায়ও দেখিনি, ব্যালট পেপার সিল মানে প্রত্যক্ষ নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচন খুব গর্বের এবং মজার ঘটনাও।

সভাপতি পদে বাছির সরদারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন হানিফা ফকির। হানিফা ফকির এর আগে এই ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছিলেন। সাধারণ সম্পাদক পদে বিজয়ী আল আমিন ছাড়াও প্রার্থী ছিলেন-আতাউর রহমান ও ইব্রাহিম সোহেল।