প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩০ মে ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গভীর শোক প্রকাশ ও বিনম্র শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেছেন ফতুল্লা থানা জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের সদস্য সচিব মো.রাসেল প্রধান।

শুক্রবার ২৯ মে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক প্রকাশ ও বিনম্র শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে ফতুল্লা থানা মৎস্যজীবী দলের সদস্য সচিব মো.রাসেল প্রধাণ বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাত বার্ষিকী। আজ থেকে ৩৮ বছর পূর্বে দেশী ও বিদেশী একটি মহলের ষড়যন্ত্র ও প্রতিহিংসার শিকার হয়ে তৎকালীন সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে ৩০ মে চট্টগ্রামের সার্কিট হাউসে শাহাদাত বরণ করেন বিংশ শতাব্দীর শ্রেষ্ঠতম ব্যক্তিত্ব, বীর মুক্তিযোদ্ধা, সফল রাষ্ট্রনায়ক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক জিয়াউর রহমান।

তিনি আরও বলেন, এটি বলার অপেক্ষা রাখে না যে, জিয়াউর রহমান আজ দৈহিকভাবে পৃথিবীতে নেই সত্য। কিন্তু তার দেশপ্রেম, জনকল্যাণকর রাজনীতি ও মানবপ্রেমের কারণেই জিয়াউর রহমান আজও অমর। ইতিহাসের পাতায় তার নাম স্বর্ণাক্ষরে লেখা রয়েছে। একবিংশ শতাব্দীর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে একথা আজ স্বীকার করতেই হবে যে সভ্যতার ইতিহাসে যেসব মহান ব্যক্তিত্ব নিজেদের জীবন দেশ, জাতি ও কল্যাণের জন্য নিবেদন করে ইতিহাসে স্মরণীয় হয়ে আছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানও তাদেরই একজন।