নিউজ প্রতিদিন ডটনেট : অসুস্থ শ্রমিককে পুঁজি করে ফতুল্লা কাঠেরপুলের আবীর ফ্যাশনে শ্রমিক অসন্তোষের পায়তারা করছে একটি মহল। গুজব ছড়িয়ে বিদ্যুস্পৃষ্টে ৪ শ্রমিক অসুস্থ হওয়ার এই গুজবকে ঘিরে শ্রমিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

তবে ফ্যাক্টরীতে এমন কোন ঘটনা ঘটেনি এমন দাবি মালিক পক্ষের। তাদের অভিযোগ, স্থানীয় একটি মহল কারখানা থেকে সুবিধ বঞ্চিত হয়ে দীর্ঘদিন ধরে শ্রমিকদের ক্ষিপ্ত করার চেষ্টা চালিয়ে ফায়দা লুটতে চাচ্ছে। আমরা শ্রমিকদের প্রতি মাসের বেতন-বোনাস যথা সময়ে পরিশোধ করি। যার ফলে কোন ভাবে সুযোগ না পেয়ে একজন শ্রমিক অসুস্থ হওয়াকে পুঁজি করে কারখানায় শ্রমিক অসন্তোষের চেষ্টা করছে।

সূত্র জানায়, গত ২২ ফেব্রয়ারী সোমবার কারখানার সুয়িং অপারেটর রাকিব হোসেন প্রতিদিনের ন্যায় কারখানা প্রবেশ করে তার মেশিন চালু করার সময় অসাবধানতা বশত বিদ্যুস্পৃষ্টে আহত হলে কারখানা কর্তৃপক্ষ আহত শ্রমিককে উদ্ধার করে শহরের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া হাসপাতাল) নিয়ে চিকিৎসা করে সুস্থ করে তোলেন।

আর এই বিষয়টিকে পুঁজি করে স্থানীয় একটি চক্র বিষয়টি ভিন্ন দিকে প্রবাহিত করতে অসংখ্য শ্রমিক গুরুতর আহত হয়েছে বলে গুজব ছড়িয়ে দিয়ে কারখানার শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টির পায়তারা করে। তবে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বুঝাতে সক্ষম হয়। এদিকে, কাঠেরপুলের কথিত এসব শ্রমিক নেতাদের বিরুদ্ধ ব্যবস্থা নেয়া না হলে এই শিল্পাঞ্চলে যে কোন সময় গুজব ছড়িয়ে শ্রমিক অসন্তোষ সৃষ্টি করতে পারে এমন দাবি স্থানীয়দের।