নিউজ প্রতিদিন ডটনেট :নারায়ণগঞ্জ কলেজের সাবেক ভিপি একসময়ের তুখোড় ছাত্রনেতা আলমগীর হোসেন আর নেই।

রোববার (১৩ মার্চ) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহে … রাজেউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৫ বছর।

রোববার বিকালে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় আওয়ামী লীগের এক কর্মীসমাবেশে বক্তব্য দিয়ে নগরীর চাষাড়ায় রাইফেল ক্লাবের সমাবেশের উদ্দেশ্যে ফিরছিলেন তিনি। পথে হৃদরোগে আক্রান্ত হন। সেখান থেকে নগরীর একটি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আওয়ামী লীগের কর্মীসভায় উপস্থিত অনেকেই জানান, বরাবর আলমগীর হোসেন একজন ভালো বক্তা। কিন্তু রোববারের সভায় তিনি বেশ জ্বালাময়ী বক্তব্য রাখেন। কেউ কেউ এটিকে তাঁর জীবনে সেরা বক্তব্য বলেও আখ্যায়িত করেন।

আলমগীর হোসেন সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের রাজাপুর গ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতা ইয়াদ আলী মাস্টারের দ্বিতীয় পুত্র। ছাত্রজীবন থেকে রাজনীতিতে জড়িয়ে পড়া আলমগীর একসময় নারায়ণগঞ্জ কলেজের ভিপির দায়িত্ব পালন করেন। এরপর থেকে তাঁর নামের পাশে ভিপি শব্দটি জুড়ে যায়। নারায়ণগঞ্জে তাকে অনেকেই ভিপি আলমগীর নামেই চিনে। বক্তাবলী জন্মস্থান হলেও তিনি পরিবারসহ কাশীপুরের ফরাজীকান্দায় বসবাস করতেন।

ব্যক্তিজীবনে তিনি দুই কন্যা সন্তান ও এক পুত্র সন্তানের জনক।

আলমগীর হোসেনের পরিবারের সদস্যরা জানিয়েছেন, সোমবার সকাল ১০টায় রাজাপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর গ্রামে বাড়িতেই তাকে দাফন করা হবে।