নিউজ প্রতিদিন ডটনেট : ব্রিটেনের আসন্ন স্থানীয় কাউন্সিল নির্বাচনে (DORMERS WELLS London Borough of Ealing) ডর্মার্স ওয়েলস লন্ডন বরো অফ ইলিং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হয়েছেন মুন্সীগঞ্জ বিক্রমপুরের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের কৃতি সন্তান বাবুল সরকার। লন্ডনে বর্তমান ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি তাকে কাউন্সিলর পদে নমিনেশন দিয়েছেন। এবারের নির্বাচনে কনজারভেটিভ পার্টি থেকে নমিনেশন দেওয়া কাউন্সিলর প্রার্থীর মধ্যে বাবুল সরকার একজন। আগামী ৫ মে অনুষ্ঠিত হবে ব্রিটেনের স্থানীয় কাউন্সিল নির্বাচন।

বাবুল সরকার ডর্মার্স ওয়েলস লন্ডন বরো অফ ইলিং ওয়ার্ডের একজন সুপরিচিত মুখ। লন্ডনে ব্যবসার পাশাপাশি বাংলাদেশি কমিউনিটির সুখ দুঃখের সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছেন শুরু থেকেই। অত্যন্ত কম সময়ে লন্ডনের রাজনীতিতে সফলতা অর্জনের সঙ্গে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন কার্যক্রমে তিনি সক্রিয় ভূমিকা রেখছেন।

বাবুল সরকার বাংলাদেশে থাকা কালীন তিনি ও তার পরিবার যেভাবে জেলা উপজেলা কেন্দ্রীক আওয়ামীলীগ রাজনীতিতে সরব ছিলেন অনুরূপ লন্ডনের রাজনীতি নিয়েও অত্যন্ত আশাবাদী, এখানকার মূলধারার রাজনীতিতেও তিনি সফল হবেন।বাংলাদেশি তথা স্থানীয় কমিউনিটির সকলের সেবায় তিনি কাজ করতে চান। একজন রাজনীতিবিদ হিসেবে সমাজের তরুণ ও যুব সমাজের সম্ভাবনা কাজে লাগাতে চান।

এবিষয়ে সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, বাবুল সরকার অত্যন্ত গুণী ও মেধাবী একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ।দেশে থাকাকালীন আওয়ামীলীগ রাজনীতিতে যেমন সরব ছিলো তেমনিভাবে ব্রিটেনে গিয়ে নিজের দক্ষতায় ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির কাউন্সিলর প্রার্থী হয়ে নির্বাচন করছে এতে আমরা খুবই আনন্দিত। মূলত বাবুল সরকার বিদেশের মাটিতে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করছেন।

এদিকে কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান অলিভার ডাউডেন অত্যন্ত খুশি তরুণ এবং উদ্যমী বাবুল সরকারকে পার্টির কাউন্সিলর প্রার্থী হিসেবে দেখতে পেরে। ভবিষ্যতে কনজারভেটিভ পার্টিতে স্থানীয় এশিয়ান অরিজিনদের জন্য বাবুল সরকার হতে পারেন একজন অনুপ্রেরণার বাতিঘর। তিনি আশাবাদী, এই নির্বাচনে বাবুল সরকার ডর্মার্স ওয়েলস লন্ডন বরো অফ ইলিং ওয়ার্ডে দলের জন্য ভালো ফলাফল নিয়ে আসবেন।