নিউজ প্রতিদিন: টাঙ্গাইলের ঘাটাইলে রাইসকুকারের কার্টন থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে ঘাটাইল থানার পুলিশ। মঙ্গলবার (০৯ মে) সকালে উপজেলার সিংগুরিয়া পশ্চিম পাড়া কবরস্থান জামে মসজিদের পাশ থেকে অজ্ঞাতপরিচয় নবজাতকের মরদেহটি উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া নবজাতকের মৃতদেহের কার্টনে একটি চিরকুট পাওয়া গেছে। এতে লেখা ছিল, ‘দয়া করে আপনারা কেউ দাফন করুন, কিছু টাকা রেখে গেলাম। বাচ্চাটা ১২ ঘণ্টা বেঁচে ছিল।’ চিরকুটের সাথে কার্টনে এক হাজার টাকাও ছিল।

মসজিদের ইমাম গোলাম মোস্তফা বলেন, ‘ফজরের নামাজ ও সকালে মক্তব শেষে বাড়িতে ধানের কাজ করছিলাম। এমন সময় খবর আসে মসজিদের দরজার পাশে একটি রাইসকুকার রাখা। রাইসকুকারের কার্টনটি দেখে কেউ কেউ ধারণা করছিল অন্য কিছু থাকতে পারে। তাই ভয়ে কেউ খুলতে সাহস পাচ্ছিল না। পরে মসজিদ কমিটির লোকজনকে সঙ্গে নিয়ে কার্টনটি খুলে দেখি ফুটফুটে এক মৃত নবজাতক এবং পাশে একটি চিরকুট।’

বিষয়টি জানাজানি হলে নবজাতকটি দেখতে স্থানীয় উৎসুক জনতা ভিড় জমায়। পরে পুলিশকে খবর দিলে তারা নবজাতকের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে কার্টনসহ নবজাতকটির মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। পরে আইনগত প্রক্রিয়া শেষে লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।