২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
Home Blog

ফতুল্লায় ছাত্র আন্দোলনে গু‌লির ঘটনায় স-ন্ত্রা-সী আজমীর গ্রেফতার

নিউজ প্রতিদিন ডটনেট: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে নারায়ণগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসী আজমীরকে (২৯) গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। মঙ্গলবার (১৫ অক্টোবর) ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকা থেকে র‍্যাবের এক‌টি টিম তাকে গ্রেপ্তার করে ।

বুধবার (১৬ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১ এর মিডিয়া অফিসার মেজর মোঃ অনাবিল ইমাম। গ্রেপ্তারকৃত আসামিকে ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালীন সময় ফতুল্লার ভূইগড় বাসস্ট্যান্ডে আগ্নেয়াস্ত্র নিয়ে ছাত্র জনতার ওপর ঝাঁপিয়ে পড়ে আজমীরসহ অন্যান্য আসামিরা। এঘটনায় গত ২২ আগষ্ট ফতুল্লা থানায় আজমীরসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বহু অপকর্মের হোতা সন্ত্রাসী ‘পাগলা হামিদ’ গ্রেপ্তার

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের সাবেক সংসদ সদস্য (এমপি) শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমানের অন্যতম সহযোগী হামিদ প্রধান ওরফে ‘পাগলা হামিদ’কে (৪৮) গ্রেপ্তার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে তাকে ফতুল্লার এনায়েতনগরস্থ চাঁদনী হাউজিং থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাত ৯টার দিকে ফতুল্লা মুসলিম নগর এলাকার চাদনী হাউজিংয়ের সামনে রাস্তায় অভিযান চালিয়ে দুর্ধর্ষ সন্ত্রাসী হামিদ প্রধান ওরফে পাগলা হামিদকে গ্রেপ্তার করা হয়।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জানান, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনার মামলাসহ অর্ধ ডজনেরও বেশি মামলা রয়েছে তার বিরুদ্ধে।

গ্রেপ্তার হামিদ প্রধান ফতুল্লার মুসলিমনগর এলাকার চাঁদনী হাউজিংয়ের গফুর প্রধানের ছেলে।

বক্তাবলীর ইউপি মেম্বারসহ ৩ জনকে কুপিয়ে জখম, গ্রেফতার-২

নিউজ প্রতিদিন ডটনেট : ফতুল্লার বক্তাবলীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ইউপি সদস্যসহ অপর দুজনকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসী বাদল বাহিনী। শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে ফতুল্লার বক্তাবলী ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রবিবার (৬ অক্টোবর) অভিযান চালিয়ে  কনকর্ড পেট্রোল পাম্পের মালিক বাদল ও তার ম্যানেজার জসিমকে গ্রেপ্তার করে পুলিশ।

৫ অক্টোবর (শনিবার) ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শরিফুল ইসলাম সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে বেলা সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে যায়।

সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে খানপুর ৩০০ শয্যা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

আহতরা হলো বক্তাবলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাবেক সদস্য আব্দুর রশীদ (৪২), তার ভগ্নিপতি সবুজ (৪৩) ও সহোযোগী আলমগীর (৪০)।

স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্র মতে জানা যায়, হামলার নেতৃত্বদানকারী বাদল ও হামলার শিকার আব্দুর রশিদ আপন মামা-ভাগিনা। জমি সংক্রান্তের জের ধরে শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে পূর্ব থেকে অবস্থানরত বাদল ও তার বহিরাগত লোকজন দেশীয় তৈরি অস্ত্র-সস্ত্র নিয়ে রশিদসহ ৩জনকে কুপিয়ে গুরুতর আহত করে।

এসময় রণক্ষেত্রে পরিণত হয় বক্তাবলী ফেরীঘাট এলাকা। পরে আহত ৩জনকে পাম্পের ভেতরে আটকে রাখে বাদল ও তার লোকজন। খবর পেয়ে বেলা সাড়ে ১২টায় ফতুল্লা মডেল থানার ওসি শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে খানপুর হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আহত ২জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

হামলার শিকার ইউপি সদস্য আব্দুর রশীদের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শরিফুল ইসলাম জানান, পারিবারিক জমিজমার দ্বন্দ্বের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংবাদ পেয়ে তিনি ফোর্স নিয়ে বেলা সাড়ে ১১ দিকে ঘটনাস্থলে গিয়ে আব্দুর রশীদ, তার ভগ্নিপতি সবুজ ও আলমগীর নামের তিনজনকে উদ্ধার করে খানপুর হাসপাতালে নিয়ে যায়।

পরে উন্নত চিকিৎসার জন্য দুজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে হস্তান্তর করা হয়। এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সাংবাদিক সুলতানের মৃত্যুতে নিউজ প্রতিদিন পরিবারের শোক

নিউজ প্রতিদিন ডটনেট : দৈনিক যুগের চিন্তা পত্রিকার স্টাফ রিপোর্টার ও নারায়ণগঞ্জ জেলা রিপোটার্স ইউনিটির ক্রীড়া সম্পাদক মো. সুলতান হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩২ বছর।

বুধবার (২ অক্টোবর) বেলা ১২ টায় ঢাকার জাতীয়  হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে মা, এক বোন, এক ভাই, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

বাদ মাগরিব নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের গলাচিপা আউয়াল চেয়ারম্যান বাড়ী সংলগ্ন বাইতুল মামুর জামে মসজিদে জানাযা শেষে মাসদাইর পৌর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

সুলতানের আকস্মিক মৃত্যুতে রাজনীতিক, সাংবাদিক মহলসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। দৈনিক যুগের চিন্তা পত্রিকার স্টাফ রিপোর্টার মো. সুলতানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নিউজ প্রতিদিন ডটনেট   এর পরিবার।

এক শোকবার্তায় নিউজ প্রতিদিন ডটনেট এর সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ‘সাংবাদিক সুলতানের আকস্মিক মৃত্যুতে নিউজ প্রতিদিন ডটনেট  পরিবার গভীরভাবে শোকাহত। মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। মহান আল্লাহ তাঁর পরিবার-পরিজনদের এই শোক বহন করার ক্ষমতা দান করুন।’

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত গ্রেফতার

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ শাহ পরান ও শাহআলী নামে ২ ডাকাতকে গ্রেফতার করেছে সেনাবাহিনীর সদস্যরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার জামপুর ইউনিয়নের কলতাপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত শাহ পরান ও শাহআলী জামপুর ইউনিয়নের কলতাপাড়া এলাকার নুরু ডাকাতের ছেলে। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করে সেনাবাহিনী।

বিষটি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি এম এ বারী। তিনি জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে জামপুর ইউনিয়নের কলতাপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দল সেনাবাহিনীকে দেখে দৌড়ে পালানোর সময় সেনাবাহিনীর সদস্যরা ডাকাত দলের ২ সদস্যকে ধরে ফেলে। পরে সেনাবাহিনীর সঙ্গে সোনারগাঁ থানার এসআই সাহাদাতের নেতৃত্বে পুলিশের একটি টহলদল ডাকাতদের আস্তানায় অভিযান চালিয়ে রামদা, ছুরিসহ বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করে। এবিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এই বাহিনী গত ৫ আগস্টের পর কলতাপাড়া কাইল্ল্যারটেক এলাকার হাবিবুল্লা নামের এক কৃষকের দুইটি গরু বাড়ি থেকে এনে জবাই করে মাংস বিক্রি করে। তাদের বিরুদ্ধে এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও ডাকাতির অভিযোগ রয়েছে বলেও জানায় এলাকাবাসী।

 

অজু নিয়ে সিনেমা দেখা যাবে ‘খ্যাত’ রাসেল মিয়া গ্রেফতার

নিউজ প্রতিদিন ডটনেট: চলতি বছরের মে মাসেই ভালোবেসে বিয়ে করেছিলেন ‘ভাইয়ারে’ সিনেমাকে ‘পাপ মুক্ত’ দাবি করে আলোচনায় উঠে আসা অভিনেতা রাসেল মিয়া। কিন্তু সেই বিয়ের চার মাস পার না হতেই দাম্পত্য কলহ ও ৬৫ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্ত্রী বর্ষা চৌধুরীর দায়েরকৃত মামলায় গ্রেপ্তার হলেন এ অভিনেতা।

রাজধানীর সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন আলী বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে জানান, রাসেল মিয়াকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হয়েছে।

এ ঘটনায় সোশ্যাল মিডিয়া ফেসবুক লাইভে এসে বর্ষা চৌধুরী কান্নারত অবস্থায় যৌতুকের জন্য তাকে মারধর ও নির্যাতনের ব্যাপারে জানিয়েছেন। তিনি জানান, বিয়ের মাত্র তিনদিন পর থেকেই রাসেল মিয়া যৌতুক দাবি করেন এবং এ জন্য শারীরিক ও মানসিকভাবে তাকে নির্যাতন করা শুরু করেন।

এছাড়া মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, চলতি বছরের ১৬ মার্চ ইসলামিক শরীয়ত অনুযায়ী বিবাদী রাসেল মিয়ার সঙ্গে বিয়ে হয় আমার। বিয়ের পর ভবিষ্যৎ সুখের কথা ভেবে আমি বিভিন্ন সময় বিবাদীকে প্রায় ৫ লাখ টাকা নগদ দেই। কিন্তু এতে খুশি না হয়ে বরং বিবাদীর লোভ আরও বেড়ে যায় এবং নতুন সিনেমা তৈরি করবে বলে প্রায়ই আমার কাছে যৌতুক হিসেবে ৬৫ লাখ টাকা দাবি করতে থাকে।

বিবাদীকে যৌতুকের টাকা না দিলে দ্বিতীয় বিয়ে করবে বলে আমাকে হুমকিও দেয় সে। আর এতে অপরাগতা প্রকাশ করলে আমাকে প্রায়ই যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে। ভবিষ্যৎ জীবন সুখের আশায় তার নির্যাতন সহ্য করতে থাকি। কিন্তু এ অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিবাদী আমার কাছে যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। আমি অপরাগতা প্রকাশ করলে তখন আমাকে এলোপাতাড়ি মারধর করে শরীরের বিভিন্ন জায়গায় সে জখম করে। এ অবস্থায় আমার চিৎকারে আশপাশের মানুষ এগিয়ে এসে আমাকে উদ্ধার করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করে।

প্রসঙ্গত, ‘ভাইয়ারে’ সিনেমায় নায়ক ও পরিচালকের দ্বৈত ভূমিকায় ছিলেন রাসেল মিয়া। ওই সময় সিনেমাটির প্রচারণায় ‘পাপ মুক্ত’ দাবি করে ব্যাপক আলোচনা-সমালোচনার শিকার হয়েছিলেন। অজু নিয়ে সিনেমাটি দেখা যাবে এবং সিনেমাটি দেখলে অজু ভাঙবে না বলে দাবি করেছিলেন

নারায়ণগঞ্জের বক্তাবলীতে দানবীর মেছবাহুল বারীর ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত

নিউজ প্রতিদিন ডটনেট: বক্তাবলী পরগনার বিশিষ্ট দানবীর,বক্তাবলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ,লক্ষীনগর ইসলামিয়া আলিম মডেল মাদ্রাসা,সরিফুন্নেছা দার্তব্য চিকিৎসালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম মেছবাহুল বারীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মিলনায়তনে বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল মান্নান খানের সভাপতিত্বে স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সাবেক সভাপতি আলাউদ্দিন বারী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাব পত্রিকার সহ-সম্পাদক জামাল উদ্দিন বারী, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হারুনুর রশিদ দুলাল, সহকারী শিক্ষক আব্দুল খালেক, নুরুল হক, নাজনিন সুলতানা ও জহির উদ্দিন বারী রতন প্রমুখ।

বক্তারা বলেন প্রয়াত মেছবাহুল বারীর কারণে আজ বক্তাবলী পরগনার মানুষ শিক্ষিত হয়ে উঠেছে।
এ অঞ্চলের মানুষ ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক, শিক্ষক, আইনজীবী সহ বিভিন্ন পেশায় সমানতালে অবদান দেখে চলছে। উনি যদি শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে না তুলতেন তাহলে বক্তাবলী পরগনা আজ অন্ধকারে নিমজ্জিত হয়ে থাকতো।

আমরা মহান আল্লাহতালার দরবারে মরহুম মেজবাহুল বারীর রুহের মাগফেরাত কামনা করি যেন মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করেন। সেই সাথে তার যারা উত্তরাধিকারী রয়েছেন তারা যেন মেজবাহুল বারীর মতো সামাজিক সেবা করে যেতে পারেন সে কামনা করছি।

,শিক্ষক, আইনজীবী সহ বিভিন্ন পেশায় সমানতালে অবদান দেখে চলছে। উনি যদি শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে না তুলতেন তাহলে বক্তাবলী পরগনা আজ অন্ধকারে নিমজ্জিত হয়ে থাকতো।

আমরা মহান আল্লাহতালার দরবারে মরহুম মেজবাহুল বারীর রুহের মাগফেরাত কামনা করি যেন মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করেন। সেই সাথে তার যারা উত্তরাধিকারী রয়েছেন তারা যেন মেজবাহুল বারীর মতো সামাজিক সেবা করে যেতে পারেন সে কামনা করছি।

নারায়গঞ্জ জেলা ও মহানগরসহ সকল শাখার ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়গঞ্জ জেলা ও মহানগরসহ সকল শাখার ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক নারায়ণগঞ্জ জেলার মহানগর, সকল উপজেলাসহ, পৌরসভা, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো।

শীঘ্রই এই ইউনিটগুলোতে নতুন কমিটি ঘোষণা করা হবে।

অন্তর্বর্তীকালীন সরকারের ব্যর্থতা হবে আমাদের সকলের ব্যর্থতা-তারেক রহমান

নিউজ প্রতিদিন ডটনেট : ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার হাজারও শহিদের রক্তের বিনিময়ে লাখো কোটি জনতার গণঅভ্যুত্থানের ফসল উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, এই সরকারের কোনো কোনো কার্যক্রম সবার কাছে হয়তো সাফল্য হিসেবে বিবেচিত নাও হতে পারে। কিন্ত এই সরকারের ব্যর্থতা হবে আমাদের সকলের ব্যর্থতা। বাংলাদেশের পক্ষের গণতন্ত্রকামী জনগণের ব্যর্থতা।

এটি আমাদের প্রত্যেকের মনে রাখতে হবে। সুতরাং এই অন্তর্বর্তীকালীন সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না। দেশ-বিদেশ থেকে নানা রকমের উস্কানিতেও জনগণ অন্তর্বর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেবে না। তবে অন্তর্বর্তীকালীন সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায় সে ব্যাপারে তাদেরকেও সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাবেশে যুক্ত হন।

দেশ পরিবর্তন করতে যেয়ে ইসলামপন্থীরাও মুর্তি পাহারার দায়িত্ব নিয়েছে-ড.এনায়েতুল্লাহ আব্বাসী

নিউজ প্রতিদিন ডটনেট : আজকে আমাদের দেশে সবার গায়েই যেন পরিবর্তনের হাওয়া লাগছে। বলা হয়, ইনকিলাব জিন্দাবাদ। কিন্তু পরিবর্তন করতে যেয়ে আমাদের দেশের কিছু ইসলামপন্থীরাও পরিবর্তিত হয়ে যাচ্ছে। যেমন, অনেকেই এখন মুর্তি পাহারার দায়িত্ব নিয়েছেন। অথচ আমাদের জাতির পিতা ইবরাহিম (আ) এর আদর্শ কি ছিলো? ইবরাহীম (আ) এর সন্তান যারা, তারা অবশ্যই হিন্দু বৌদ্ধ, খ্রিস্টানদের মানবিক সহায়তা দিবে, জান- মালের নিরাপত্তা দিবে, কিন্তু মুর্তি পাহারা দেয়া কোনো মুসলমানের কাজ নয়।

গত ১৬ সেপ্টেম্বর (সোমবার) আব্বাসী মঞ্জিল জৌনপুর দরবার শরীফে ঈদে মিলাদুন্নাবী (সা) স্মরণে বার্ষিক ইসলামী মহাসম্মেলনে এসব কথা বলেন, তাহরীকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশ এর আমীর, সাইয়্যেদ ড. এনায়েতুল্লাহ আব্বাসী জৌনপুরী।

আল্লাহর রাসূল (সা) এর সুমহান মর্যাদার উপর দীর্ঘক্ষণ আলোচনা পেশ করেন। সহীহ সুন্নাহ পালনের উপর গুরুত্বারোপ করে ড. আব্বাসী হুজুর বলেন, আল্লাহর রাসূল (সা) এর পরিপূর্ণ অনুসরণের মধ্যেই রয়েছে মানবজাতির কল্যাণ ও মুক্তির সকল পথ।

গণতন্ত্র, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতাবাদ সহ সকল মানব রচিত মতবাদকে বাদ দিয়ে ইসলামী ইমারাহ কায়েমের লক্ষ্যে, খিলাফাহ প্রতিষ্ঠার লক্ষ্যে সকল হকপন্থী আলেম উলামাকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অবশেষে দরুদ সালামের পর, দেশ ও জাতির কল্যাণে ও ফিলিস্তিনি মুসলিমদের জন্য বিশেষ দোয়া মোনাজাতের মাধ্যমে ইসলামী মহাসম্মেলন সমাপ্তি করা হয়।

ইসলামী মহাসম্মেলনে উপস্থিত ছিলেন, সাইয়্যেদ এহসানুল্লাহ আব্বাসী, সাইয়্যেদ ওবায়েদুল্লাহ আব্বাসী, মুফতি মানজুর হোসাইন খন্দকারসহ দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও পীর মাশায়েখ গন।