১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
Home Blog

সাংবাদিক সুলতানের মৃত্যুতে নিউজ প্রতিদিন পরিবারের শোক

নিউজ প্রতিদিন ডটনেট : দৈনিক যুগের চিন্তা পত্রিকার স্টাফ রিপোর্টার ও নারায়ণগঞ্জ জেলা রিপোটার্স ইউনিটির ক্রীড়া সম্পাদক মো. সুলতান হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩২ বছর।

বুধবার (২ অক্টোবর) বেলা ১২ টায় ঢাকার জাতীয়  হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে মা, এক বোন, এক ভাই, বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

বাদ মাগরিব নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের গলাচিপা আউয়াল চেয়ারম্যান বাড়ী সংলগ্ন বাইতুল মামুর জামে মসজিদে জানাযা শেষে মাসদাইর পৌর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।

সুলতানের আকস্মিক মৃত্যুতে রাজনীতিক, সাংবাদিক মহলসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। দৈনিক যুগের চিন্তা পত্রিকার স্টাফ রিপোর্টার মো. সুলতানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নিউজ প্রতিদিন ডটনেট   এর পরিবার।

এক শোকবার্তায় নিউজ প্রতিদিন ডটনেট এর সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ‘সাংবাদিক সুলতানের আকস্মিক মৃত্যুতে নিউজ প্রতিদিন ডটনেট  পরিবার গভীরভাবে শোকাহত। মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। মহান আল্লাহ তাঁর পরিবার-পরিজনদের এই শোক বহন করার ক্ষমতা দান করুন।’

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত গ্রেফতার

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ শাহ পরান ও শাহআলী নামে ২ ডাকাতকে গ্রেফতার করেছে সেনাবাহিনীর সদস্যরা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার জামপুর ইউনিয়নের কলতাপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত শাহ পরান ও শাহআলী জামপুর ইউনিয়নের কলতাপাড়া এলাকার নুরু ডাকাতের ছেলে। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করে সেনাবাহিনী।

বিষটি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ওসি এম এ বারী। তিনি জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে জামপুর ইউনিয়নের কলতাপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দল সেনাবাহিনীকে দেখে দৌড়ে পালানোর সময় সেনাবাহিনীর সদস্যরা ডাকাত দলের ২ সদস্যকে ধরে ফেলে। পরে সেনাবাহিনীর সঙ্গে সোনারগাঁ থানার এসআই সাহাদাতের নেতৃত্বে পুলিশের একটি টহলদল ডাকাতদের আস্তানায় অভিযান চালিয়ে রামদা, ছুরিসহ বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করে। এবিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এই বাহিনী গত ৫ আগস্টের পর কলতাপাড়া কাইল্ল্যারটেক এলাকার হাবিবুল্লা নামের এক কৃষকের দুইটি গরু বাড়ি থেকে এনে জবাই করে মাংস বিক্রি করে। তাদের বিরুদ্ধে এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও ডাকাতির অভিযোগ রয়েছে বলেও জানায় এলাকাবাসী।

 

অজু নিয়ে সিনেমা দেখা যাবে ‘খ্যাত’ রাসেল মিয়া গ্রেফতার

নিউজ প্রতিদিন ডটনেট: চলতি বছরের মে মাসেই ভালোবেসে বিয়ে করেছিলেন ‘ভাইয়ারে’ সিনেমাকে ‘পাপ মুক্ত’ দাবি করে আলোচনায় উঠে আসা অভিনেতা রাসেল মিয়া। কিন্তু সেই বিয়ের চার মাস পার না হতেই দাম্পত্য কলহ ও ৬৫ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে স্ত্রী বর্ষা চৌধুরীর দায়েরকৃত মামলায় গ্রেপ্তার হলেন এ অভিনেতা।

রাজধানীর সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন আলী বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে জানান, রাসেল মিয়াকে গ্রেপ্তারের পর আদালতে পাঠানো হয়েছে।

এ ঘটনায় সোশ্যাল মিডিয়া ফেসবুক লাইভে এসে বর্ষা চৌধুরী কান্নারত অবস্থায় যৌতুকের জন্য তাকে মারধর ও নির্যাতনের ব্যাপারে জানিয়েছেন। তিনি জানান, বিয়ের মাত্র তিনদিন পর থেকেই রাসেল মিয়া যৌতুক দাবি করেন এবং এ জন্য শারীরিক ও মানসিকভাবে তাকে নির্যাতন করা শুরু করেন।

এছাড়া মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, চলতি বছরের ১৬ মার্চ ইসলামিক শরীয়ত অনুযায়ী বিবাদী রাসেল মিয়ার সঙ্গে বিয়ে হয় আমার। বিয়ের পর ভবিষ্যৎ সুখের কথা ভেবে আমি বিভিন্ন সময় বিবাদীকে প্রায় ৫ লাখ টাকা নগদ দেই। কিন্তু এতে খুশি না হয়ে বরং বিবাদীর লোভ আরও বেড়ে যায় এবং নতুন সিনেমা তৈরি করবে বলে প্রায়ই আমার কাছে যৌতুক হিসেবে ৬৫ লাখ টাকা দাবি করতে থাকে।

বিবাদীকে যৌতুকের টাকা না দিলে দ্বিতীয় বিয়ে করবে বলে আমাকে হুমকিও দেয় সে। আর এতে অপরাগতা প্রকাশ করলে আমাকে প্রায়ই যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে। ভবিষ্যৎ জীবন সুখের আশায় তার নির্যাতন সহ্য করতে থাকি। কিন্তু এ অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিবাদী আমার কাছে যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। আমি অপরাগতা প্রকাশ করলে তখন আমাকে এলোপাতাড়ি মারধর করে শরীরের বিভিন্ন জায়গায় সে জখম করে। এ অবস্থায় আমার চিৎকারে আশপাশের মানুষ এগিয়ে এসে আমাকে উদ্ধার করে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদান করে।

প্রসঙ্গত, ‘ভাইয়ারে’ সিনেমায় নায়ক ও পরিচালকের দ্বৈত ভূমিকায় ছিলেন রাসেল মিয়া। ওই সময় সিনেমাটির প্রচারণায় ‘পাপ মুক্ত’ দাবি করে ব্যাপক আলোচনা-সমালোচনার শিকার হয়েছিলেন। অজু নিয়ে সিনেমাটি দেখা যাবে এবং সিনেমাটি দেখলে অজু ভাঙবে না বলে দাবি করেছিলেন

নারায়ণগঞ্জের বক্তাবলীতে দানবীর মেছবাহুল বারীর ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত

নিউজ প্রতিদিন ডটনেট: বক্তাবলী পরগনার বিশিষ্ট দানবীর,বক্তাবলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ,লক্ষীনগর ইসলামিয়া আলিম মডেল মাদ্রাসা,সরিফুন্নেছা দার্তব্য চিকিৎসালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম মেছবাহুল বারীর ৩৪ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১ টায় কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মিলনায়তনে বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল মান্নান খানের সভাপতিত্বে স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সাবেক সভাপতি আলাউদ্দিন বারী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইনকিলাব পত্রিকার সহ-সম্পাদক জামাল উদ্দিন বারী, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হারুনুর রশিদ দুলাল, সহকারী শিক্ষক আব্দুল খালেক, নুরুল হক, নাজনিন সুলতানা ও জহির উদ্দিন বারী রতন প্রমুখ।

বক্তারা বলেন প্রয়াত মেছবাহুল বারীর কারণে আজ বক্তাবলী পরগনার মানুষ শিক্ষিত হয়ে উঠেছে।
এ অঞ্চলের মানুষ ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক, শিক্ষক, আইনজীবী সহ বিভিন্ন পেশায় সমানতালে অবদান দেখে চলছে। উনি যদি শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে না তুলতেন তাহলে বক্তাবলী পরগনা আজ অন্ধকারে নিমজ্জিত হয়ে থাকতো।

আমরা মহান আল্লাহতালার দরবারে মরহুম মেজবাহুল বারীর রুহের মাগফেরাত কামনা করি যেন মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করেন। সেই সাথে তার যারা উত্তরাধিকারী রয়েছেন তারা যেন মেজবাহুল বারীর মতো সামাজিক সেবা করে যেতে পারেন সে কামনা করছি।

,শিক্ষক, আইনজীবী সহ বিভিন্ন পেশায় সমানতালে অবদান দেখে চলছে। উনি যদি শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে না তুলতেন তাহলে বক্তাবলী পরগনা আজ অন্ধকারে নিমজ্জিত হয়ে থাকতো।

আমরা মহান আল্লাহতালার দরবারে মরহুম মেজবাহুল বারীর রুহের মাগফেরাত কামনা করি যেন মহান আল্লাহ তাকে জান্নাতবাসী করেন। সেই সাথে তার যারা উত্তরাধিকারী রয়েছেন তারা যেন মেজবাহুল বারীর মতো সামাজিক সেবা করে যেতে পারেন সে কামনা করছি।

নারায়গঞ্জ জেলা ও মহানগরসহ সকল শাখার ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়গঞ্জ জেলা ও মহানগরসহ সকল শাখার ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক নারায়ণগঞ্জ জেলার মহানগর, সকল উপজেলাসহ, পৌরসভা, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো।

শীঘ্রই এই ইউনিটগুলোতে নতুন কমিটি ঘোষণা করা হবে।

অন্তর্বর্তীকালীন সরকারের ব্যর্থতা হবে আমাদের সকলের ব্যর্থতা-তারেক রহমান

নিউজ প্রতিদিন ডটনেট : ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার হাজারও শহিদের রক্তের বিনিময়ে লাখো কোটি জনতার গণঅভ্যুত্থানের ফসল উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, এই সরকারের কোনো কোনো কার্যক্রম সবার কাছে হয়তো সাফল্য হিসেবে বিবেচিত নাও হতে পারে। কিন্ত এই সরকারের ব্যর্থতা হবে আমাদের সকলের ব্যর্থতা। বাংলাদেশের পক্ষের গণতন্ত্রকামী জনগণের ব্যর্থতা।

এটি আমাদের প্রত্যেকের মনে রাখতে হবে। সুতরাং এই অন্তর্বর্তীকালীন সরকারকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না। দেশ-বিদেশ থেকে নানা রকমের উস্কানিতেও জনগণ অন্তর্বর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেবে না। তবে অন্তর্বর্তীকালীন সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায় সে ব্যাপারে তাদেরকেও সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাবেশে যুক্ত হন।

দেশ পরিবর্তন করতে যেয়ে ইসলামপন্থীরাও মুর্তি পাহারার দায়িত্ব নিয়েছে-ড.এনায়েতুল্লাহ আব্বাসী

নিউজ প্রতিদিন ডটনেট : আজকে আমাদের দেশে সবার গায়েই যেন পরিবর্তনের হাওয়া লাগছে। বলা হয়, ইনকিলাব জিন্দাবাদ। কিন্তু পরিবর্তন করতে যেয়ে আমাদের দেশের কিছু ইসলামপন্থীরাও পরিবর্তিত হয়ে যাচ্ছে। যেমন, অনেকেই এখন মুর্তি পাহারার দায়িত্ব নিয়েছেন। অথচ আমাদের জাতির পিতা ইবরাহিম (আ) এর আদর্শ কি ছিলো? ইবরাহীম (আ) এর সন্তান যারা, তারা অবশ্যই হিন্দু বৌদ্ধ, খ্রিস্টানদের মানবিক সহায়তা দিবে, জান- মালের নিরাপত্তা দিবে, কিন্তু মুর্তি পাহারা দেয়া কোনো মুসলমানের কাজ নয়।

গত ১৬ সেপ্টেম্বর (সোমবার) আব্বাসী মঞ্জিল জৌনপুর দরবার শরীফে ঈদে মিলাদুন্নাবী (সা) স্মরণে বার্ষিক ইসলামী মহাসম্মেলনে এসব কথা বলেন, তাহরীকে খাতমে নুবুওয়্যাত বাংলাদেশ এর আমীর, সাইয়্যেদ ড. এনায়েতুল্লাহ আব্বাসী জৌনপুরী।

আল্লাহর রাসূল (সা) এর সুমহান মর্যাদার উপর দীর্ঘক্ষণ আলোচনা পেশ করেন। সহীহ সুন্নাহ পালনের উপর গুরুত্বারোপ করে ড. আব্বাসী হুজুর বলেন, আল্লাহর রাসূল (সা) এর পরিপূর্ণ অনুসরণের মধ্যেই রয়েছে মানবজাতির কল্যাণ ও মুক্তির সকল পথ।

গণতন্ত্র, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতাবাদ সহ সকল মানব রচিত মতবাদকে বাদ দিয়ে ইসলামী ইমারাহ কায়েমের লক্ষ্যে, খিলাফাহ প্রতিষ্ঠার লক্ষ্যে সকল হকপন্থী আলেম উলামাকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অবশেষে দরুদ সালামের পর, দেশ ও জাতির কল্যাণে ও ফিলিস্তিনি মুসলিমদের জন্য বিশেষ দোয়া মোনাজাতের মাধ্যমে ইসলামী মহাসম্মেলন সমাপ্তি করা হয়।

ইসলামী মহাসম্মেলনে উপস্থিত ছিলেন, সাইয়্যেদ এহসানুল্লাহ আব্বাসী, সাইয়্যেদ ওবায়েদুল্লাহ আব্বাসী, মুফতি মানজুর হোসাইন খন্দকারসহ দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরাম ও পীর মাশায়েখ গন।

চিকিৎসকদের উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ 

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জ ৩’শ শয্যা হাসপাতালে কর্মরত চিকিৎসক এবং হাসপাতালের জরুরী বিভাগে হামলা চালিয়ে ভাংচুর করার সঙ্গে জড়িতদের গ্রেফতার, বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স ও কর্মচারীরা। শনিবার দুপুরে হাসপাতালে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন হাসপালের চিকিৎসা তত্বাবধায়ক ডাঃ আবুল বাশার,আবাসিক চিকিৎসক ডাঃ দেবরাজ মালাকার, আবাসিক সার্জন ডাঃ আবুল কাইয়ুম,সিনিয়র কনসালটেন্ট ডাঃ জহির উদ্দীন,ডাঃ সুলতান মাহমুদ, ডাঃ মিনারা সুলতানা,জুনিয়র কনসালটেন্ট ডাঃ ফয়েজ উদ্দীনসন সকল মেডিকেল অফিসার, নার্স, শিক্ষার্থী,  তৃতীয়, চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।

চিকিৎসকরা জানান, গত ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে একদল বহিরাগত হাসপাতালে প্রবেশ করে কর্তব্যরত চিকিৎসক, নার্স,কর্মচারীদের মারধর এবং হাসপালের জরুরী বিভাগে ভাংচুর করে।

এ ঘটনার পর থেকে হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মচারীরা নিরাপত্তাহীনতায় ভূগছে। চিকিৎসকরা ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার এবং বিচার নিশ্চিত করার দাবি জানান।

নারায়ণগঞ্জের বন্দরে প্রকাশ্যে হামলাকারীরা সকলেই যুবলীগ নেতা!

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের বন্দরে জিওধরা চৌরাস্তা এলাকায় বীর মুক্তিযোদ্ধার ছেলে মাহাবুবকে রাস্তায় ফেলে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা সিসিটিভি ফুটেজ ফেসবুকে ছড়িয়ে পড়েছে। নৃশংস সেই দৃশ্য বুধবার (১২সেপ্টেম্বর ) রাত থেকে অনেকেই ফেসবুকে শেয়ার করছেন।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, মাহাবুবকে গাড়ি থেকে নামিয়ে হামলাকারীরা মারধর শুরু করলে তিনি বাড়ির দিকে ফিরে দৌড়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু সঙ্গে সঙ্গে তাকে পাঁচ জনের মিলে নৃশংস ভাবে পায়ের দিকে কোপাতে শুরু করেন। আশপাশ মিলে পাঁচ জন হামলাকারীকে সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়। মাত্র ৩ মিনিট এর মধ্যে তাকে কুপিয়ে হামলাকারীরা ধীরে ধীরে পূর্ব দিক দিয়ে বাড়ি চলে যান। সড়কে অচেতন হয়ে পড়ে থাকেন মাহাবুব। আশপাশে স্থানীয় কয়েকজন মানুষকে দেখা গেলেও মাহাবুবকে সাহায্য করতে কাউকে এগিয়ে আসতে দেখা যায়নি।

গত বুধবার ১১ সেপ্টেম্বর সন্ধ্যায় চৌরাস্তা এলাকায় মাহাবুব এর ওপর এই হামলার ঘটনা ঘটে। তাকে উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

মাহাবুব বন্দর উপজেলার কল্যান্দি নয়ানগর এলাকার মৃত বীর মুক্তিযোদ্ধা মোতালেব মিয়ার ছেলে।

সিসি ফুটেজ দেখে হামলাকারীদের পরিচয় পাওয়া যায়,হামলাকারীরা জিওধরা এলাকার আলতাফ মিয়ার ছেলে, বাদশা প্রধান, দ্বীন ইসলাম প্রধান, আতাউর প্রধান, মানিক প্রধান ও সাদ্দাম প্রধান। তারা সবাই আওয়ামী যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছে। সরকার পতনের পরপরই ভোল্ট পাল্টিয়ে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজিবের মিটিং মিছিলে এবং ছবি সম্মিলিত করে পোস্টারে ছেয়ে গেছে বন্দর এলাকায়।
স্থানীয় জানান, দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে গত ৬ আগস্ট রাতে দ্বীন ইসলাম এর উপর হামলা চালায় মাহাবুব গং।

এঘটনায় বন্দর থানায় লিখিত অভিযোগ করেছিলেন আহত দ্বীন ইসলাম। এই ঘটনার জের ধরেই দেশীয় অস্ত্র নিয়ে মাহাবুবকে প্রকাশ্যে রাস্তায় ফেলে কুপিয়ে মৃত্যু নিশ্চয় রেখে চলে যায়। পরে আশঙ্কাজনক অবস্থায় আহত মাহবুবকে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

ডিসি অফিসে বক্তাবলী ইউনিয়ন পরিষদের অচলাবস্থা দূরীকরণে আলোচনা অনুষ্ঠিত

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়ন পরিষদের পুরাতন প্যানেল চেয়ারম্যান ভেঙ্গে নতুন ভাবে প্যানেল চেয়ারম্যান পরিষদ গঠন করার লক্ষ্যে আলোচনা সভা ও ভোটাভোটি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ ই সেপ্টেম্বর) স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালকের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভা শেষে নতুন প্যানেল চেয়ারম্যান পরিষদ গঠন ও পুরাতন প্যানেল চেয়ারম্যান ভেঙ্গে দেওয়ার লক্ষ্যে ভোটাভোটি অনুষ্ঠিত হয়।স্থানীয় সরকার নারায়ণগঞ্জের উপ-পরিচালক মৌরীন করিম এর উপস্থিতিতে গোপন ভোট অনুষ্ঠিত হয়। এতে ১১ জন ইউপি মেম্বার ভোটাভোটিতে অংশ নিলেও একজন ইউপি মেম্বার সেকান্দার আলী অনুপস্থিত ছিলেন।

গোপন ভোটে আব্দুর রশিদ মেম্বার ১০ ভোট ও আকিল উদ্দিন মেম্বার ১ ভোট পান।

ইউপি মেম্বাররা জানান, আগামী দুই-তিন দিনের মধ্যে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সিদ্ধান্ত গ্রহণ করে প্রজ্ঞাপন আকারে জারি করবেন।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি মেম্বার আব্দুর রশিদ,  আকিল উদ্দিন শিকদার, আজিজুর রহমান, আমজাদ হোসেন বাঁধন, ওমর ফারুক, রাসেল চৌধুরী, আলমগীর হোসেন, মহিউদ্দিন ভূইয়া, মহিলা মেম্বার হাসনা বানু, পিংকি আক্তার ও নুপুর আক্তার প্রমুখ।