২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
Home Blog

ফতুল্লা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

নিউজ প্রতিদিন ডটনেট : ফতুল্লা প্রেসক্লাবে জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে প্রেসক্লাবের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রয়াত দপ্তর সম্পাদক মোঃ বদিউজ্জামানের মৃত্যু পদটি শূন্য হয়। প্রয়াত জামানের স্থলাভিষিক্ত হয়েছে স্থায়ী সদস্য এমএ সুমন। এছাড়াও দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে আবদুর রহিম-মাসুমের দায়িত্বপ্রাপ্ত কমিটির মেয়াদ বৃদ্ধি করে আগামী ২০২৭ইং সালের ১০ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়।

সাধারণ সভায় সভাপতিত্ব করেন কার্যনির্বাহী পরিষদের সভাপতি আবদুর রহিম।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ মাসুমের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি সেলিম মুন্সী, পিয়ার চাঁন,সাংগঠনিক সম্পাদক আঃ আলিম লিটন, অর্থ সম্পাদক শাকিল আহমেদ ডিয়েল, দপ্তর সম্পাদক এমএ সুমন, প্রচার সম্পাদক মাসুদ আলী, সাংস্কৃতিক সম্পাদক প,ম আজিজ,কার্যকরি সদস্য রাশেদুল ইসলাম, মোঃ সেলিম,জসিমউদদীন, আরিফ হোসেন, সোহেল রানা,রাকিব চৌধুরী শিশির।

ফাঁসির দন্ডপ্রাপ্ত তিনজন পলাতক আসামী গ্রেফতার

নিউজ প্রতিদিন ডটনেট : কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করে সেখান থেকে পলাতক তিন ফাসিঁর দন্ডপ্রাপ্ত আসামী নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার (৪ সেপ্টেম্বর) জেলার আড়াইহাজার থানাধীন পাঁচরুখি বাজার এলাকা হতে আড়াইহাজারের নয়াগাঁও গ্রামের সুরুজ মিয়ার ছেলে মোসাদ্দেক @ সাদেক আলী (৩২), একই গ্রামের ইফনুস আলীর ছেলে মোঃ জাকারিয়া (৩২), এবং মুন্সিগঞ্জ জেলার সদর থানাধীন চর মুক্তারপুর এলাকা হতে হাজী কামাল দেওয়ানের ছেলে মোঃ জুলহাস দেওয়ান (৪৫) কে গ্রেফতার করতে সক্ষম হয়।
র‌্যাবের এএসপি সনদ বড়–য়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে,বিদ্রোহের সময় বন্দিরা কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের নিভৃত করার চেষ্টা করলে বন্দিরা কারারক্ষীদের ওপর চড়াও হয়।

এক পর্যায়ে বন্দিরা চলমান দাঙ্গা-হাঙ্গামার মধ্যে দক্ষিণ অংশের পেরিমিটার ওয়াল ভেঙ্গে গর্ত করতে থাকলে তা প্রতিহত করা হয়। এ প্রতিহতকালীন সময়ে অন্য দিকে কারা অভ্যন্তরের বৈদ্যুতিক খুঁটি উপরে ফেলে মই বানিয়ে পশ্চিম দিকের দেওয়াল টপকে বেলা ১টা থেকে ২টার মধ্যে ২০৩ জন বন্দি পালিয়ে যায় এবং বুলেট ইনজুরিতে ৬ জন বন্দি মারা যায়। মৃত্যুদন্ডের আদেশ প্রাপ্ত পলাতক আসামীরা দেশে বিশৃঙ্খলা এবং সামাজিক অপরাধ করতে পারে বিধায় তাদের গ্রেফতার করতে র‌্যাব-১১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।
গ্রেফতারকৃত আসামীমোসাদ্দেক এবং জাকারিয়াকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ২০০৮ সালে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন নয়াগাঁও এলাকায় জনৈক বারেক চৌধুরী নামক এক ব্যক্তির বাড়িতে হাঁস ওমুরগী চুরির ঘটনা ঘটে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে বারেক চৌধুরীর বাড়িতে একটি সালিশ/বৈঠক হয়। সালিশেশামীম ভুইয়া (৪১), মোসাদ্দেক আলী (৩২) ও জাকারিয়া (৩২) চুরির সাথে জড়িত বলে একই গ্রামের ফজলুল মোল্লার ছেলে মোঃ শামীম স্বাক্ষ্য দেন। চুরির ঘটনায় স্বাক্ষী দেওয়ার কারণে ভিকটিম মোঃ শামীমকে ক্রোধের বশবর্তি হয়ে হত্যার পরিকল্পনা করে।

এরই ধারাবাহিকতায় ২০০৮ সালের ২৯ মার্চ রাতে আসামী শামীম ভুইয়াও তার সহযোগী মোসাদ্দেক এবং জাকারিয়া মিলে ভিকটিম মোঃ শামীমকে নয়াগাঁও গ্রামের পারিবারিক গোরস্থানে ডেকে নিয়ে যায়। আসামী শামীম ভুইয়া ও জাকারিয়া ভিকটিমের হাত-পা চেপে ধরে এবং আসামী মোসাদ্দেক ভিকটিমকে ছুরি দিয়ে জবাই করে লাশ ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের বাবা উক্ত ঘটনায় বাদী হয়ে ৩০ মার্চ ২০০৮ তারিখ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং- আড়াইহাজার থানার মামলা নং-২৪(৩)০৮, ধারা- ৩০২ দন্ডবিধি। নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ ১২ জুন ২০১৩ তারিখ তাদেরকে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন।

গ্রেফতারকৃত আসামী মোসাদ্দেক আলী (৩২) কে ০৬ এপ্রিল ২০০৮ তারিখ ও জাকারিয়া (৩২) কে ০৩ এপ্রিল ২০০৮ তারিখ নারায়ণগঞ্জ জেলা কারাগারে এবং পরবর্তীতে দুইজনকেই ১৮ জুন ২০১৩ তারিখ কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।
গ্রেফতারকৃত অপর আসামী মোঃ জুলহাস দেওয়ানকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত একজন আসামী। ঘটনার দিন ভিকটিম সাহাদ অনেক অসুস্থ ছিল। ২০১৪ সালের ১৩ই অক্টোবর তাকে ডাক্তার দেখানোর কথা বলে বাবা জুলহাস মুন্সিগঞ্জের পশ্চিম মুক্তারপুরের নিজ বাড়ি থেকে নিয়ে যায়। এরপর থেকে শিশু পুত্রের বাবা ও সাহাদ নিরুদ্দেশ ছিলেন। নিখোঁজ থাকার তিনদিন পর শিশু পুত্রের বাবা মোঃ জুলহাস দেওয়ান এর সন্ধান পাওয়া যায় । এ সময়ছেলের কথা জিজ্ঞেস করলে ছেলে হারিয়ে গেছে বলে নানা অজুহাতে আশ্রয় নেয় সাহাদের বাবা। এতে সন্দেহ হলে তাকে মুক্তারপুর পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। পরে বাবা স্বীকার করে যে সে সাহাদ কে হত্যা করেছে।

শিশু পুত্র সাহাদের বাবার স্বীকারোক্তি মতে গত ১৬ অক্টোবর ২০১৪ সালে সাহাদের লাশ নারায়ণগঞ্জ জেলার কয়লাঘাটা এলাকায় একটি মুরগি ফার্মের পাশে ডোবা হতে পাওয়া যায়। পরবর্তীতে স্ত্রী তানিয়া বেগম বাদী হয়ে মুন্সিগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৪৬(১০)১৪, ধারা-৩০২/২০১ পেনাল কোড।দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষেদাম্পত্য কলহের জের ধরে নিজের পাঁচ বছরের শিশু পুত্র সাহাদ (০৫) কে হত্যার দায়েমুন্সিগঞ্জ জেলা ও দায়রা জজগত ইং ০৯ অক্টোবর ২০১৮ সালে বাবা মোঃ জুলহাস দেওয়ান (৩২) কে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন।তাকে ১৬ অক্টোবর ২০১৪ তারিখ মুন্সিগঞ্জ জেলা কারাগার এবং ২৬ নভেম্বর ২০১৮ তারিখ কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।
গ্রেফতারকৃত আসামী মোঃ জুলহাস দেওয়ান এর বিরুদ্ধে নিম্মোক্ত মামলা চলমান রয়েছেঃ
জিএমপি এর কোনাবাড়ী থানার এফআইআর নং- ০৪ তারিখ – ১৫ আগস্ট ২০২৪, ধারা – ১৪৩/১৪৮/১৪৯/৩৫৩/২২৪/৪২৭/৩৩২/৩৩৩/৪৩৬/৩৪ পেনাল কোড। ,মুন্সিগঞ্জ এর মুন্সিগঞ্জ সদর থানার এফআইআর নং- ৬১/৩৪৯ তারিখ – ২৭ জুন ২০১২ ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩০৭/৩৭৯/৫০৬/পেনাল কোড।,মুন্সিগঞ্জ এর মুন্সীগঞ্জ সদর থানার এফআইআর নং-৪৭/৩০৭, তারিখ -১২ এপ্রিল ২০১৪, ধারা- ১৯(ধ)/১৯(ভ) ১৮৭৮ সালের অস্ত্র আইন।,মুন্সিগঞ্জ এর মুন্সিগঞ্জ সদর থানার এফআইআর নং- ৪৪/২০৭, তারিখ – ২৭ জুন ২০১২ ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৪২৭/১১৪/পেনাল কোড, মুন্সিগঞ্জ এরমুন্সিগঞ্জ সদর থানার এফআইআর নং- ১৩/২২৯, তারিখ – ১৪ জুন ২০১১ ধারা- ১৪৩/৩২৩/৩২৫/৩০৭/১১৪/৫০৬ পেনাল কোড।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বক্তাবলী মাদ্রাসার সাবেক অধ্যক্ষ অলিউল্লাহ কর্তৃক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত 

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীর লক্ষীনগর ইসলামিয়া সিনিয়র আলিম মডেল মাদ্রাসার দুর্নীতিবাজ সাবেক অধ্যক্ষ আনম অলিউল্লাহ কর্তৃক শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় মাদ্রাসার প্রাঙ্গণে অভিবাবক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সভায় বক্তারা বলেন, অত্র মাদ্রাসার সাবেক দূর্নীতিবাজ অধ্যক্ষ আনম অলিউল্লাহ বিরুদ্ধে তার অনিয়ম, লুটপাট ও দূর্নীতির বিরুদ্ধে গত ৪ বছর যাবত শিক্ষার্থী ও অভিবাবক বৃন্দ আন্দোলন করে আসছে। কিন্তু অলিউল্লাহ এলাকার কিছু বদ লোককে আর্থিক সহযোগিতা প্রদান করে বহাল তবিয়তে ছিল।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের চাপে পড়ে অধ্যক্ষ স্বেচ্ছায় পদত্যাগ করলেও এ নিয়ে তিনি নতুন ষড়যন্ত্র শুরু করেছেন।

তিনি অত্র মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকদের নামে একটা মিথ্যা ও সাজানো মামলা দায়ের করে হয়রানি করছেন।

আমরা আজকের প্রতিবাদ সভার মাধ্যমে ডিসি, পুলিশ সুপার ও মাদ্রাসার সভাপতি ইউএনওর দৃষ্টি আকর্ষণ করে বলছি। দুর্নীতিবাজ ও লুটেরা সাবেক অধ্যক্ষ অলিউল্লাহর বিরুদ্ধে যেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

সেই সাথে অলিউল্লাহর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে নেওয়ার জোর দাবি জানাচ্ছি।
এ সময় বক্তব্য রাখেন মুফতি মোখতার হোসাইন, অভিবাবক সাঈদ হাসান হীরা, সাবেক ছাত্র তানভীর হোসাইন।

এ সময় উপস্থিত ছিলেন, মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস এম রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মোহাম্মদ এনায়েত উল্লাহ, মোহাম্মদ জুনায়েদ হোসেন, মোঃ আব্দুস সালাম, মোহাম্মদ জহিরুল হক, মোঃ মোস্তফা জামাল, সামিয়া আক্তার, কারী সাইদুর রহমান, মোঃ সালাউদ্দিন প্রধান, হালিমা বেগম, মাহফুজা আক্তার, শরিফা আক্তার, মর্জিনা বেগম, হেলাল উদ্দিন সহ শিক্ষার্থী বৃন্দ।

বাংলাদেশের এসিস্ট্যান্ট এটর্নী জেনারেল আল আমীন সিদ্দিকীকে ফুলেল শুভেচছা জানান জাহিদ হাসান রোজেল

নিউজ প্রতিদিন ডটনেট : বাংলাদেশের এসিস্ট্যান্ট এটর্নী জেনারেল পদে নিয়োগ পাওয়ায় নারায়ণগঞ্জের কৃতি সন্তান এড. আল আমীন সিদ্দিকীকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেলের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীবৃন্দ।

বুধবার (২৮ আগস্ট) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে তাঁকে এই পদে নিয়োগ দিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সলিসিটর কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ ল’ অফিসার অর্ডার ১৯৭২ এর ৩(১) অনুচ্ছেদের ক্ষমতা বলে এই আদেশ দেন।

এডভোকেট আল আমীন সিদ্দিকী নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়নভুক্ত গাজীনগর গ্রামের বাসিন্দা। তিনি কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ঢাকা স্টেট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাশ করেন। অতঃপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এলএল.বি. (অনার্স) ও এলএল.এম. ডিগ্রি অর্জন করেন।

মামলা থেকে অব্যাহতির দাবিতে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের নিকট একাধিক দরখাস্ত জমা

নিউজ প্রতিদিন ডটনেট : স্বৈরাচারী হাসিনা সরকার পতনের পর কিছু স্বার্থলোভী কুচক্রীমহল ব্যক্তিগত আক্রোশে সাধারণ জনগণ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের হয়রানি করার লক্ষ্যে জুলাই ও আগস্ট মাসের হত্যা মামলাসহ বিভিন্ন মামলায় বেশ কিছু সাধারণ মানুষের নাম এজাহার ভুক্ত করিয়াছেন, এমনটাই মনে করেন সাধারণ জনগণ।

এ সমস্ত মামলা থেকে অব্যাহতির দাবিতে গতকাল মঙ্গলবার ২৮ শে আগস্ট বেশ কিছু এজহার ভুক্ত আসামি নারায়ণগঞ্জ পুলিশ সুপার বরাবর মামলা থেকে অব্যাহতির দাবি জানিয়ে আবেদন করেন।

নিম্নে আবেদনকারীদের বয়ান হুবহু তুলে ধরা হলো।

১) আঃ বারেক ব্যবসায়ী  লক্ষ্মীনগর, বক্তাবলী, ফতুল্লা, নাঃগঞ্জ এর স্থায়ী বাসিন্দা ও ক্ষুদ্র ব্যবসায়ী। আমি ইতিপূর্বে কোন রাজনৈতিক দলের সাংগঠনিক পদ বা কোন কর্মকান্ডে জড়িত ছিলাম না। ব্যক্তিগত আক্রোশের কারনে মোঃ সিপন (৩৪), জাতীয় পরিচয়পত্র নং- ৫৫৫২০০৮৮১৪, পিতা- লাল মিয়া, বাদী হইয়া আমার নামে ফতুল্লা থানা মামলা নং- ৩০(৮)২৪ তে অন্তর্ভুক্ত করিয়াছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

২) আমি আব্দুল মতিন একজন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ফতুল্লা ইউনিয়ন ২নং ওয়ার্ডের প্রাথমিক সদস্য। আমি ইতিপূর্বে আওয়ামীলীগের কোন সাংগঠনিক পদ বা কোন কর্মকান্ডে জড়িত ছিলাম না। ব্যক্তিগত আক্রোশের কারনে নামধারী বিএনপি নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী, শহিদুল ইসলাম টিটু এবং একজন সাংবাদিক নামধারী দালাল আমার নামে ফতুল্লা থানা মামলা নং- ৩০(৮)২৪ তে অন্তর্ভুক্ত করিয়াছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

৩) আমি সুমন কাজি একজন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ফতুল্লা ইউনিয়ন ২নং ওয়ার্ডের প্রাথমিক সদস্য। আমি ইতিপূর্বে আওয়ামীলীগের কোন সাংগঠনিক পদ বা কোন কর্মকান্ডে জড়িত ছিলাম না। ব্যক্তিগত আক্রোশের কারনে নামধারী বিএনপি নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী, শহিদুল ইসলাম টিটু এবং একজন সাংবাদিক নামধারী দালাল আমার নামে ফতুল্লা থানা মামলা নং- ৩০(৮)২৪ তে অন্তর্ভুক্ত করিয়াছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

৪) আমি আরাফাত কাজী একজন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ফতুল্লা ইউনিয়ন ২নং ওয়ার্ডের প্রাথমিক সদস্য। আমি ইতিপূর্বে আওয়ামীলীগের কোন সাংগঠনিক পদ বা কোন কর্মকান্ডে জড়িত ছিলাম না। ব্যক্তিগত আক্রোশের কারনে নামধারী বিএনপি নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী, শহিদুল ইসলাম টিটু এবং একজন সাংবাদিক নামধারী দালাল আমার নামে ফতুল্লা থানা মামলা নং- ৩০(৮)২৪ তে অন্তর্ভুক্ত করিয়াছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

৫)আমি হান্নান কাজী একজন ব্যবসায়ী, কাজী মোল্ডিং এন্ড আয়রন ওয়ার্কশপ প্রতিষ্ঠানের মালিক হই বটে। গত ০৫/০৮/২০২৪ ইং তারিখে রিয়াদ মোহাম্মদ চৌধুরীর নির্দেশে আনুমানিক ২০০/২৫০ জন সন্ত্রাসী আমার প্রতিষ্ঠান ভাংচুর ও প্রায় ৫৩,০০,০০০/- (তিপান্ন লক্ষ) টাকার মালামাল লুট করে। আমার ব্যবসায়ে ঈর্ষান্বিত হইয়া ব্যক্তিগত আক্রোশের কারনে নামধারী বিএনপি নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী, শহিদুল ইসলাম টিটু এবং একজন সাংবাদিক নামধারী দালাল আমার নামে ফতুল্লা থানা মামলা নং- ৩০(৮)২৪ তে অন্তর্ভুক্ত করিয়াছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন।

৬।আমি নাজমুল হোসেন সবুজ একজন ব্যবসায়ী এবং ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বার। আমার ব্যবসায়ে ঈর্ষান্বিত হইয়া ব্যক্তিগত আক্রোশের কারনে নামধারী বিএনপি নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী, শহিদুল ইসলাম টিটু এবং একজন সাংবাদিক নামধারী দালাল আমার নামে ফতুল্লা থানা মামলা নং- ৩০ (৮)২৪ ও ২৬(৮) ২৪ দায়ের করে। যাহা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক, বানোয়াট ও ভিত্তিহীন।

৭। আমি আব্দুর রশিদ মেম্বার একজন ব্যবসায়ী। আমার ব্যবসায়ে ঈর্ষান্বিত হইয়া ব্যক্তিগত আক্রোশের কারনে নামধারী বিএনপি নেতা রিয়াদ মোহাম্মদ চৌধুরী, শহিদুল ইসলাম টিটু এবং একজন সাংবাদিক নামধারী দালাল আমার নাম ফতুল্লা থানা মামলা নং- ৩০(৮)২৪ তে অন্তর্ভুক্ত করিয়াছে। যাহা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক, বানোয়াট ও ভিত্তিহীন।
আবেদন কারিগণ, এ সমস্ত মামলা থেকে অব্যাহতি দান করে আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের নিকট আবেদনের মাধ্যমে বিশেষভাবে অনুরোধ করেন।

বাংলাদেশের এসিস্ট্যান্ট এটর্নী জেনারেল হলেন নারায়ণগঞ্জের কৃতি সন্তান এড. আল আমীন সিদ্দিকী

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এড. আল আমীন সিদ্দিকীকে বাংলাদেশের এসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল (এএজি) নিয়োগ দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকার।

বুধবার (২৮ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে নিয়োগ দিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সলিসিটর কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতি বাংলাদেশ ল’ অফিসার অর্ডার ১৯৭২ এর ৩(১) অনুচ্ছেদের ক্ষমতা বলে এই আদেশ দেন।

এডভোকেট আল আমীন সিদ্দিকী নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়নের গাজীনগর গ্রামের বাসিন্দা। তিনি কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ঢাকা স্টেট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাশ করেন। অতঃপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এলএল.বি (অনার্স) ও এলএল.এম. ডিগ্রি অর্জন করেন।

এদিকে এড. আল আমিন সিদ্দিকীর এমন নিয়োগের খবরের ছড়িয়ে পড়ার পরে তাঁকে শুভেচ্ছা জানিয়েছে সামাজিক, রাজনৈতিক ও স্থানীয় গণ্যমান্যরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে শুভেচ্ছাবার্তা।

 

ছাত্র-জনতার ব্যানারে এরা কারা! নৈপথ্য নায়ক শীর্ষ স-ন্ত্রা-সী শরীফ

নিউজ প্রতিদিন ডটনেট : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগষ্ট দেশ থেকে পালিয়ে যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ২১ দিনের ছাত্র-জনতার এ আন্দোলনকে মদাতে সরকার আইন-শৃংখলা বাহিনী ও তার অনুগত ছাত্রলীগ এবং যুবলীগের সন্ত্রাসীদের অস্ত্র-সস্ত্রে লেলিয়ে দেয় আন্দোলনকারী ছাত্র-জনতার উপর। সরকারের পেটোয়া বাহিনীর নির্বিচারে গুলি ও দেশীয় অস্ত্রের আঘাতে অনেক শিক্ষার্থী ও সাধারন মানুষ নিহত হয়েছে। তাদের ক্ষমতালোভী মনোভাব ঘরে থাকা মা ও শিশুও রক্ষা পায়নি। ছাত্র-জনতা সেই আন্দোলনের ফসল বাংলার জমিনে উঠে আসে ৫ আগষ্ট।

নতুনভাবে বিজয় অর্জন করতে সক্ষম হয় প্রায় ১৫ বছর অস্ত্রতন্তের রাজনীতিতে জড়িত আওয়ামীলীগকে হঠাতে। যার ফলে পরবর্তীতে অন্তবর্তীকালীন সরকার গঠন করা হয় নোভেল জয়ী ড.মুহাম্মদ ইউনুসকে প্রধান উপদেষ্টা হিসেবে রেখে। অন্তবর্তীকালীন সরকারে দুইজন সমন্ময়কারীও রয়েছেন।

কিন্তু ৫ আগষ্টের পুরো দেশেই চলে অনাকাঙ্খিত কিছু ঘটনা। যেখানে বিএনপির কতিপয় নেতাদের সাথে আওয়ামীলীগের ভাড়াটে ( আতাঁতকারী) যুক্ত হয়ে চালায় অগ্নিকান্ড,ভাংচুর ও লুটপাটের তান্ডবলীলা।

তবে শেখ হাসিনার দেশত্যাগের পর আওয়ামীলীগের রাজনীতিতে জড়িতদেরকে অনেকটাই দেখা যাচ্ছেনা। কিন্তু তাদের রয়ে যাওয়া সম্পদগুলো দখলে ব্যস্ত হয়ে উঠেছে নামধারী কতিপয় বিএনপির নেতৃবৃন্দ। আর এ ক্ষেত্রে ছাত্র-জনতার ব্যানারে বিভিন্নস্থানে ছাত্র নয় এমন কিছু ছেলেদের দিয়ে মানববন্ধনসহ বিক্ষোভ মিছিল করাচ্ছে একদল সুবিধাবাদী চক্র। যা দীর্ঘ ২১ দিনের আন্দোলনে নিহত শত শত শিক্ষার্থী ও সাধারন মানুষের রক্তকে অনেকটাই কলুষিত করার অপচেষ্টায় লিপ্ত হয়ে উঠেছে।

মঙ্গলবার সকালে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট এলাকায় দীর্ঘ ১৫ বছর আওয়ামীলীগের ব্যানারে রাজনীতি করা শরীফ হোসেন তার ভোল পাল্টে রাতারাতি বিএনপির নেতা সেজে ছাত্র-জনতার ব্যানারে মাদক ব্যবসায়ী ও ভুমিদস্যুসহ বিভিন্ন পেশার মানুষকে নিয়ে একটি মানববন্ধন করেন।

সেখানে ছাত্র পরিচয়ে যে ছেলেটিকে দিয়ে বক্তব্য প্রদান করা হয়েছে সে আদৌ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সম্পৃক্ত ছিল কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে রাস্তার পাশে থাকা সাধারনগুলোর মাঝে। তবে সেখানে যে নয়ামাটি-লামপাড়া এলাকার একাধিক মাদক ব্যবসায়ী ও ভুমিদস্যু উপস্থিত ছিলেন তা বুঝতে বাকী ছিলনা অনেকের মাঝে।

আবার দুপুর ১২টায় লিংক রোডের সাইন বোর্ড এলাকা থেকে আওয়ামীলীগ নেতা রাজ্জাক বেপারীর সাথে রাজনীতি করার অপরাধে সেখান থেকে আলাউদ্দিন নামে ব্যবসায়ীকে মারধর করে ফতুল্লা থানায় নিয়ে আসেন জেলা শ্রমিক দলের শিপলু ও সঞ্জয় নামে দুই নেতা। তবে এক্ষেত্রে তারা কয়েকজন ছাত্রকে ব্যবহার করেছেন তারা।

প্রচন্ড মারধর করে আলাউদ্দিনকে ফতুল্লা মডেল থানায় নিয়ে আসলেও থানা পুলিশ হাসপাতালে কাগজপত্র ছাড়া আলাউদ্দিনকে থানায় রাখতে অপারগতা প্রকাশ করলে পরে তাকে হাসপাতালে নিয়ে যান তারা।

এ সময় সাংবাদিকরা জানতে চাইলে শ্রমিকদল নেতা শিপলু একটি মুঠোফোনে রাজ্জাক বেপারীর সাথে আলাউদ্দিনের হাতে দেশীয় অস্ত্রের একটি ছবি দেখান। যদি আহত আলাউদ্দিনের দাবী,সাইনবোর্ড এলাকায় তারা একটি সমিতির কাজে থাকাবস্থায় সেখান থেকে শিপলুগংরা তাকে উঠিয়ে এনে মারধর করে থানায় নিয়ে আসেন। সর্বশেষ জানা যায়,প্রায় লক্ষাধিক টাকার বিনিময়ে বিকেলে নাকি ভুইগড় এলাকায় দেনদরবার শেষে আলাউদ্দিনকে মুক্ত করা হয়।

শিবু মার্কেট ও সাইনবোর্ড এলাকার মত প্রায় এলাকাতে বর্তমানে নামধারী বিএনপি নেতারা কথিত ছাত্রদেরকে ব্যবহার করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জয়কে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন। তবে প্রতিটি এলাকায় বসবাসকারীদের মতে, এসকল বিষয়গুলোর প্রতি ছাত্র নেতাদের দৃষ্টি দেয়া একান্ত প্রয়োজন।

কারন সরকার বিরোধী আন্দোলনের সময় প্রতিটি শিক্ষার্থীই কোন না কোন নেতৃত্বের মাধ্যমেই তাদের আন্দোলন কার্যক্রম পরিচালনা করেছেন। কিন্তু বর্তমানে ছাত্রদের নাম ব্যবহার করে কোথাকার কোন ছাত্রদেরকে নিয়ে পাড়া-মহল্লায় কথিত এ নেতারা অনৈতিকভাবে টাকা কামানোর মহোৎসবে মেতে উঠেছে তাও তাদেরকে চিহিৃত করা উচিত। নতুবা তাদের এ সফল আন্দোলনকে মুষ্টিমেয় কিছু সুবিধাবাদী অর্থলোভী নামধারী বিএনপি নেতাদের কারনে ভুলুণ্ঠিত হতে পারে।

তবে নিজেদের স্বার্থ হাসিলের জন্য সুবিধাভোগী যে সকল অছাত্ররা এরুপ অপরাধে জড়িত হচ্ছে তাদের বিষয়ে সোচ্চার হওয়া অতীব প্রয়োজন।

এ প্রতিটি থানার পুলিশ সদস্যরা যদি একটু সোচ্চার হয়ে তাদের ভুমিকা পালন করে তাহলে নামধারী ঐসকল বিএনপি নেতাদের পাশাপাশি তাদের সাথে যুক্ত হওয়া সে সকল অছাত্রদেরকেও খুজে বের করার কঠিন কোন কাজ নয়।

অথ্যাৎ কোন সাধারন কিংবা আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন এ ধরনের মানুষগুলোকে যদি তারা ধরে এনে থানায় সোপর্দ করতে চায় তাহলে প্রতিটি থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নেতৃত্ব দানকারী ছাত্র নেতাদের সাথে যোগাযোগ করলেই বেড়িয়ে আসবে ছাত্র এবং অছাত্র বিষয়টি।

কুতুরপুর নয়ামাটি এলাকাবাসী জানান, শীর্ষ সন্ত্রাসী, চাদাঁবাজ, মাদক বিক্রেতা,ভূমিদস্যু সহ নানান অপকর্মের হোতা শরীফ ও তার ভাই যে সকল নেতাদের বিরুদ্ধে ফাঁসি দাবী করে মানববন্ধন কর্মসূচি পালন করিয়েছে সেই শাহ নিজাম,ফাইজুল ইসলাম,আজমেরী ওসমানের ক্যাডার আমিরের সাথে মিলে গত ১৭ বছর যাবত ব্যবসা বানিজ্য সহ নানান অপকর্ম করে বেড়াতো।

অথচ ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতন হলে রাতারাতি পল্টি মেরে বিএনপির শীর্ষ সন্ত্রাসী জাকির খানের অনুসারী বনে যায় মাদক,চাঁদাবাজি,ভূমিদস্যুতা সহ একাধিক মামলার আসামি শরীফ।

এ ব্যাপারে শরীফ বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনে পুলিশের হস্তক্ষেপ কামনা করেন সচেতন এলাকাবাসী।

ফতুল্লার কুতুবপুরের শীর্ষ সন্ত্রাসী শরীফ বেপরোয়া! আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়নগঞ্জ সদর উপজেলার ফতুল্লা কুতুবপুর লামাপাড়ার ভয়ংকর এক সন্ত্রাসীর নাম শরীফ । তার বিরুদ্ধে চাঁদাবাজি, জমিদখল, অস্ত্র ও মাদকের একাধিক মামলা রয়েছে। চলতি বছরের ২০ এপ্রিল অস্ত্র ও মাদক সহ তার নিজ বাড়ী থেকে তার ছোট ভাই বাদশাকে আটক করেছিল ফতুল্লা থানা পুলিশ। বতর্মানে কারাগার থেকে জামিনে বের হয়ে এসে পুরোদমে মাদক ব্যবসা চালিয়ে আসছে বাদশা ও শরীফ।সেই সাথে বন্ধ হয়নি তার আধিপত্য বিস্তারের একক নিয়ন্ত্রন। বর্তমানে শরীফ আধিপত্যকে ধরে রাখতে এলাকায় বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে মহড়া চালাচ্ছে। তার সাথে রয়েছে শীর্ষ সন্ত্রাসী রকমতের সহযোগীরা।শরীফ নিজেও পুলিশের ক্রসফায়ারে নিহত রকমতের একজন সহচর ছিল। শরীফও বহিরাগত ২০/২৫ খলিফাদের নিয়ন্ত্রনেই চলছে মাদক ব্যবসা, চাঁদাবাজী, ভূমিদস্যুতা সহ নানা অপকর্ম।

তথ্য অনুসন্ধানে জানা যায়, তাদের বিরুদ্ধে ব্যপক অভিযোগ। একাধিক অপরাধের জন্য ফতুল্লা থানায় রয়েছে একাধিক মামলা। ২০০৩ সালে কুতুবপুর মির হোসেনের বাড়ী থেকে পুলিশের লুট করা শটগান অস্ত্র সহ শরীফকে আটক করেছিল ফতুল্লা থানা পুলিশ।
এছাড়াও ২০১৫ সালের ২২ আগষ্ট কুতুবপুর নয়ামাটি এলাকার নাজমা বেগমকে মারপিট করে , জখম, প্রাণ নাশের হুমকী ও চুরির ডাকাতির অভিযোগ এনে শরীফ, বাদশা, সহ আরো একাধিক ব্যক্তির নাম উল্লেখ্য করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং ৬৬। ২০১৬ সালের ২রা আগষ্ট র‌্যাব-১১ এর অভিযানে বিপুল পরিমান মাদক ও বিক্রির নগদ অর্থ সহ আটক হয় বাদশা, সহ চার জন মাদক ব্যবসায়ী। ২০১৭ সালের ১৩ অক্টোবর র‌্যাব-১১ এর অভিযানে মাদক বিক্রির নগদ অর্থ ও মাদক সহ আটক হয় শরিফ। এসময় তাদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি মাদক মামলা রুজু করা হয়। অপরদিকে, ২০১৮ সালের ২১ জুলাই চুরির মামলায় শরীফ সহ আরো একাধিক অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। তবে এরা একাধিক বার জেলা গোয়েন্দা, পুলিশ, র‌্যাব এর হাতে মাদক ও অস্ত্রসহ নানা অপরাধে আটক হলেও বেরিয়ে এসে তাদের সংঘবদ্ধ সিন্ডিকেট তৎপর থেকে যায়।

এলাকাবাসীর অভিযোগ, শরীফের কারণে নয়ামাটি, লামাপাড়া এলাকায় কেউ নতুন বাড়ি করতে সাহস পায়না। তাকে মোটা অংকের টাকা চাঁদা না দিলে কেউ বাড়ি বা ফ্যাক্টরীতে একটি ইটও লাগাতে পারেনা। নতুন জমি বেচাকেনাতেও শরীফ বাহিনীকে মোটা অংকের টাকা দিতে হয়। আশেপাশের এলাকায় জমির দাম বাড়লেও শরীফ বাহিনীর চাঁদাবাজীর কারণে এলাকায় এখনও জমির দাম প্রয়োজনের তুলনায় কম।
আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে নানান অপকর্ম করে কোটি কোটি টাকার মালিক বনে যায়।গত ৫ আগষ্ট আওয়ামী লীগ সরকারের পতন হলে রাতারাতি ভূল পাল্টে আরেক সন্ত্রাসী কারারুদ্ধ জাকির খানের কর্মী বনে যায়।

শরীফ ও তার সহযোগীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় স্বজন হত্যা মামলায় আসামী শামীম, সেলিম, অয়ন ও আজমেরী

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে বেসরকারি প্রতিষ্ঠানের মার্কেটিং বিভাগে কর্মরত থাকা আবুল হাসান স্বজন নিহতের ঘটনায় মামলা করা হয়েছে। এতে ৪৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০০ জনকে আসামী করা হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) রাতে আবুল হাসানের ভাই আবুল বাশার অনিক বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এই মামলা দায়ের করেন।

মামলায় আওয়ামী লীগ দলীয় প্রধান ও সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এবং সাবেক তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলককে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে এরা পরস্পর পরামর্শ করে ২নম্বর আসামী ওবায়দুল কাদেরকে নির্দেশ প্রদান করে সারা দেশের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও সন্ত্রাসীদের প্রকাশ্য নির্দেশ করে প্রতিটি পাড়া মহল্লায়, ওয়ার্ড ইউনিয়ন, থানা, মহানগর ও জেলায় ছাত্র জনতার যৌক্তিক আন্দোলনকে প্রতিহত ও নির্মূল করার নির্দেশ প্রদান করেন।

এছাড়া আসামী করা হয়েছে আওয়ামীলীগ দলীয় সাবেক এমপি একেএম শামীম ওসমান, জাতীয় পার্টি দলীয় সাবেক এমপি একেএম সেলিম ওসমান, জেলা আওয়ামীলীগের সেক্রেটারী আবুল হাসনাত মোঃ শহিদ বাদল, প্রয়াত এমপি নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমান, শামীম ওসমানের পুত্র অয়ন ওসমান, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, জেলা আওয়ামীলীগের নেতা নাসির উদ্দিন ওরফে টুন্ডা নাসির, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শামীম ওসমানের চাচাতো শ্যালক এহসানুল হক নিপু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, শামীম ওসমানের শ্যালক নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহাম্মেদ টিটু, নাসিকের ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, নাসিকের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ আব্দুল করিম বাবু, বান্টি, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল, নাসিকের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ এবং সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতি, নাসিকের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজর আলী, বন্দরের ছাত্রলীগ নেতা খান মাসুদ, তামাকপট্টি এলাকার শীর্ষ মাদক স¤্রাট জাতীয় পার্টির নেতা বিটু, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাতীয় পার্টি নেতা দেলোয়ার প্রধান, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জ্বল, নাসিকের ১৪নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামীলীগ নেতা মনির হোসেন, শহরের আমলাপাড়া এলাকার বাসিন্দা সুজিত সাহা, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলী, বক্তাবলী পূর্ব গোপালনগর এলাকার বাসিন্দা মৃত আফসার আলীর পুত্র মোঃ জাহাঙ্গীর আলম, আমলপাড়া এলাকার মোঃ রিফাত, ইসদাইর বুড়ির দোকান এলাকার বাসিন্দা আজমেরী ওসমানের ক্যাডার নাসির, আমলপাড়া বড়বাড়ি এলাকার মৃত বাবুল মিয়ার পুত্র শ্যামল, বন্দরের ফুলহর এলাকার ছাত্রলীগ নেতা অহিদুজ্জামান অহিদ, বন্দর তিনগাও উত্তরপাড়া এলাকার আমির মিয়ার পুত্র শুভ, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাতীয় পার্টি নেতা এহসান উদ্দিন আহম্মেদ, কাঁচপুর এলাকার হোসেনের পুত্র ফয়সাল, দক্ষিণ লক্ষণখোলার শ্যামল দাসের পুত্র নির্ঝর দাস, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ সহ-সভাপতি টিপু সুলতান, আজমেরী ওসমানের বন্ধু রামু সাহা, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি সভাপতি অ্যাডভোকেট মহসিন, শামীম ওসমানের বিয়াই ফয়েজ উদ্দিন লাভলুর পুত্র  মিনহাজুল বিকি, নগর খানপুরের সেলিম মিয়ার পুত্র রিয়েল, গোগনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের আজমীরের পুত্র বাপ্পিসহ অজ্ঞাত আরো ১৫০/২০০ জন সশস্ত্র সন্ত্রাসীকে।

অভিযোগে বলা হয়েছে, গত ৫ আগস্ট দুপুরে প্রত্যেকের হাতে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, রিভলবার, পিস্তল, কাটা রাইফেল, রামদা, চাকু, চাপাতি, হকিস্টিক সহ অন্যান্য অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে সারা নারায়ণগঞ্জে প্রধান প্রধান সড়কপ্রদক্ষিণ করে আকাশে অস্ত্র দিয়ে ফাঁকা গুলি ও অন্যান্য সন্ত্রাসীদের হাতে থাকা ককটেল বোমা বিস্ফোরণ করে জনতাকে ভীতি প্রদর্শন করে রাজপথ থেকে বিতাড়িত করার চেষ্টা করে এবং চেষ্টাপর্যায়ে উক্ত সশস্ত্র মিছিল চাষাড়া গোল চত্বরে উপস্থিত হয়ে পূর্ব দিকে মিশনপাড়া মুখী রাস্তা ছাত্র ও জনতার অবস্থান দেখতে পেয়ে ক্ষীপ্ত ৬ ও ৭নং আসামীর নির্দেশে তাহাদের সঙ্গী আসামীগণ গত ৫ আগস্ট  সোমবার আনুমানিক দুপুর ১টা ২০ মিনিটের দিকে তাদের আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাথারি গুলি বর্ষণ করে মিশনপাড়া দিকে এগিয়ে যাওয়ার সময় সন্ত্রাসী অয়ন ওসমান তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে আমার ভাই আবুল হাসান স্বজনকে লক্ষ্য করে গুলি করিলে তা আমার ভাইয়ের বুকে গুলি বিদ্ধ হলে আমার ভাই মাটিতে লুটিয়ে পড়ে সন্ত্রাসী বৃষ্টির মত গুলি করিলে বিক্ষোভ কারী ছাত্র জনতার শরীরে বিভিন্ন জায়গায় গুলি বিদ্ধ হয় ও উক্ত গুলিবিদ্ধ ছাত্র জনতাকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতাল ও নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসাপাতালে ভর্তি করে চিকিৎসা করা হয়। আমার গুলি বিদ্ধ ভাই স্বজনের সাঙ্গে থাকা স¤্রাট হোসেন সুজন, শাহিন আহম্মেদ, ফয়েজ উল্লাহ সজল সহ অন্যরা তাকে ধরাধনি করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতারে নিয়ে গেলে তাহার অবস্থা খারাপ দেখে কর্তব্যরত ডাক্তার গুলিবিদ্ধ স্বজনকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বললে আমরা দ্রুত এম্বুলেন্স যোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে গিয়ে ভর্তি করানো হয়। ঢাকা মেডিকেল কলেজের কর্তব্যরত ডাক্তার প্রাণপণ চেষ্টা করে চিকিৎসা করানোর পরও গুলিবিদ্ধ স্বজনকে গত ৬ আগষ্ট মঙ্গলবার ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ হওয়ার কারনে মৃত্যুবরণ করেন। ডাক্তার গুলিবিদ্ধ ও চিকিৎসারত স্বজনকে মৃত ঘোষণা করিলে তাহার লাশ আমাদের গ্রামের নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় কুশিয়ারায় এনে দাফন করি। উক্ত হত্যা মানতবতা বিরোধী গণহত্যার শামিল। দেশের সার্বিক পরিস্থিতি ও পুলিশ ব্যবস্থা অপর্যাপ্ত থাকার কারণে ও আমাদের পরিবার শোকে শোকাহত থাকার কারণে মামলা দায়েরে বিলম্ব হলো।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আবুল হাসান স্বজন বন্দর উপজেলার বন্দর ইউনিয়নের কুশিয়ারা এলাকায় বেড়ে উঠেছে। পড়াশোনা করেছে হাজী আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়ে। নবম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে একটি বেসরকারি প্রতিষ্ঠানের মার্কেটিং বিভাগে কাজ করতেন। স্বজন গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের গুলিতে আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

গণমানুষের নেতা জাকির হোসেন চেয়ারম্যান

নিউজ প্রতিদিন ডটনেট : উন্নয়নের রূপকার, জনদরদী,বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব মুহাম্মদ জাকির হোসেন।জাকির হোসেন এলাকাবাসীর স্বার্থে তিনি নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন। ইউপি নির্বাচনের নৌকা প্রতীক লাভের ব্যাপারে জানা গেছে চ্যাঞ্চল্যকর তথ্য।

এলাকাবাসী সুত্রে জানা যায়, ২০২২ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক পান আওয়ামী লীগ থেকে মতিউর রহমান মতি।

কিন্তু সাবেক জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জাকির হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিলে নৌকা প্রতীক ছেড়ে এলাকা থেকে চলে যান মতিউর রহমান মতি।

কারণ হিসেবে জানা যায়, চেয়ারম্যান প্রার্থী হিসেবে জাকির হোসেন নির্বাচন করলে তার ব্যাপকভাবে ভরাডুবি হবে। পরে এলাকাবাসীর অনুরোধে ও এলাকার উন্নয়নের স্বার্থে ২০২২ সালে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিপুল ভোটের মাধ্যমে বিজয়ী হন জাকির হোসেন।

একটি সূত্র হতে জানা যায়, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকের সেলিম ওসমানের নির্বাচনী ক্যাম্প পোড়ানো মামলায় আলহাজ্ব মোহাম্মদ জাকির হোসেনকে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হয়। প্রশ্ন হচ্ছে ২০১৮ সালের আওয়ামী লীগ থেকে জাকির চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করা হলে জাকির হোসেন চেয়ারম্যান কিভাবে আওয়ামী লীগের কর্মী হন। জাকির হোসেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আলীরটেক ইউনিয়নের দীর্ঘ দিনের স্বপ্নের ফেরীচালু সহ বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড পরিলক্ষিত হয়।

একটি কুচক্রী,সুযোগসন্ধানী মহল মিথ্যা প্রচারনা চালাচ্ছে যা আলীরটেক ইউনিয়নের মানুষ সফল হতে দিবেনা।

আলীরটেক ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, বিএনপি’র একনিষ্ঠ কর্মী, দলের নেতা কর্মীদের প্রাণ আলহাজ্ব মোহাম্মদ জাকির হোসেনকে বিএনপি’র কর্মী বানিয়ে তৎকালীন সরকারের আমলে নানানভাবে হয়রানি করা হয়।

আমরা আমাদের প্রাণপ্রিয় জাকির হোসেন কে বিএনপির সব কাজে সবসময় কাছে পেয়েছি। উনি যখনই সময় পান আমাদেরকে সুপরামর্শ দিয়ে দলের কার্যক্রমে অগ্রণী ভূমিকা পালন করছেন। নৌকা প্রতীক নির্বাচনে বিজয়ী হওয়ার পরও বিএনপি নেতাকর্মীরা শান্তিতে বসবাস করতে পেরেছে। কোন হয়রানি হয়নি। এমনকি বিভিন্ন মামলা মোকদ্দমা বিচার শালিসের মাধ্যমে সমাধান করেছেন। কোর্টে যেতে দেননি। অথচ তাকে গত সরকারের আমলে বিএনপি জামায়াতের পৃষ্ঠপোষক বানিয়ে নানান ভাবে হয়রানি করার অপচেষ্টা করা হয়েছে।

ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ সভাপতি মোঃ জুলহাস বলেন,বিএনপির রাজনীতি ও আলীরটেকের উন্নয়ন করতে গিয়ে আলহাজ্ব মুহাম্মদ জাকির হোসেন চেয়ারম্যানকে জেল খাটিয়েছে মতিউর রহমান মতি। আমাকে, ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান,ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক সৈয়দ হোসেন,শাহীন সরকার সহ বিভিন্ন

নেতাকর্মীদের নামে মামলা দেয়া হয়। তারপরও কর্মী ও এলাকাবাসীর স্বার্থে তিনি তা মাথা পেতে সহ্য করে গেছেন গনমানুষের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির হোসেন।

গণমানুষের নেতা জাকির হোসেন চেয়ারম্যান