শওকত চেয়ারম্যানের আদর্শ নিয়ে রাজনীতি করতে চাই- আমজাদ হোসেন বাঁধন

155

নিউজ প্রতিদিন: পরিছন্ন রাজনীতিবিদ ও সমাজ সেবক আমজাদ হোসেন বাধন।যার নামের সাথে মিশে আছে বঙ্গবন্ধু, শেখ হাসিনা,শামীম ওসমান ও আলহাজ্ব মো.শওকত চেয়ারম্যানের আর্দশ। রাজপথে আন্দোলন সংগ্রামে রাজপথের সৈনিক হিসেবে পরিচিত বক্তাবলীর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সফল মেম্বার আমজাদ হোসেন বাঁধন।

২০০১ সালে ফতুল্লা তথা বক্তাবলীর প্রানপুরুষ আলহাজ্ব মো.শওকত আলীর ছায়াতলে এসে আশ্রয় নেন। সেই থেকে আছেন শওকত আলীর সাথে।

একান্ত সাক্ষাৎকারে বলেছেন নানান কথা। যা পাঠকদের জন্য তুলে ধরা হলো।

আমজাদ হোসেন বাঁধন শুধু রাজনীতির সাথে জড়িত নন। সমাজসেবায় সমান পারদর্শী। তার কাছে অসহায় নারী- পুরুষ সহযোগিতার জন্য গিয়ে খালী হাতে ফিরে আসেনি কেউ। সাধ্যমত চেষ্টা করেন সহযোগিতার। এ নীতি গ্রহন করেছেন তার রাজনৈতিক শিক্ষা গুরু মাটিও মানুষের নেতা বক্তাবলীর উন্নয়নের রূপকার সচ্ছ রাজনীতিবিদ আলহাজ্ব মো.শওকত আলীর কাছ থেকে।

১৯৯৯ সালে ছাত্রলীগের সদস্য হওয়ার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী রাজনীতিতে যাত্রা শুরু করেন। সেই থেকে আজো পর্যন্ত আছেন এই দলে। একবার ও দল পাল্টাননি।

রাজনীতির পাশাপাশি সামাজিক কাজ করে যাচ্ছেন। বর্তমানে পূর্ব ও পশ্চিম চর গড়কূল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি এবং বক্তাবলী ৯নং ওয়ার্ডের মেম্বার হিসেবে জনগনের সেবা করে আসছেন।

তার পিতা মো.সিদ্দিকুর রহমান ফতুল্লা থানা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। পুরো পরিবার আওয়ামী লীগ পরিবার হিসেবে পরিচিত।

আমজাদ হোসেন বাঁধন বলেন,এখন পযর্ন্ত আমার নামে কোন মামলা,জিডি ও অভিযোগ নাই। বক্তাবলীর পলিটিক্যাল বিউটি আলহাজ্ব মো. শওকত চেয়াম্যানের ভালবাসা পেয়েছি এটাই আমার জীবনের শ্রেষ্ঠ পাওয়া। তিনি যদি মনে করেন আমি বক্তাবলী ৯নং ওয়ার্ডের সভাপতি পদে যোগ্য, আমাকে দায়িত্ব দেন আমি সেই দায়িত্ব নিতে প্রস্তুত আছি। শওকত চেয়াম্যানের নির্দেশের বাইরে কখনো যাইনি,যাবোনা। কেননা শওকত চেয়ারম্যান আমার আর্দশ ও নেতা।