নারায়ণগঞ্জে মদ্যপানে ছাত্রলীগ নেতাসহ ৪ জনের মৃত্যু, ৫ জন আশঙ্কাজনক

162

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবুসহ তিনজনের অতিরিক্ত মদপানে মৃত্যু হয়েছে।

শনিবার বিকেলে জাহিদ হাসান বাবু মারা যান। এর আগে গত শুক্রবার দিবাগত রাতে অপর ছাত্রলীগ নেতা মহসিন ও গাড়ির চালক তোফাজ্জলের মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। আশংকাজনক অবস্থায় জিসান, রাহিম ও হৃদয়সহ আরো ৬ জন ঢাকার বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন পরিবার ও এলাকাবাসী। তবে নিহতের পরিবারের দাবী খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। মদ্যপানে মৃত্যুর খবরটি সঠিক নয় বলে দাবি করেছেন নিহতের পরিবার।

ছাত্রলীগ নেতা বাবুর মৃত্যুর খবরে শোকার্ত পরিবারকে সমবেদনা জানাতে আসেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুসহ জেলা ও স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পাঞ্চল এলাকায় সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের ছোট ভাই সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িচালক ও পিরোজপুর জৈনপুর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে তোফাজ্জল হোসেন, কাদিরগঞ্জ গ্রামের মোক্তার হোসেনের ছেলে ছাত্রলীগ নেতা মহসিন, প্রতাপনগরের কামালের ছেলে জিসানসহ সহ ১০-১২ জনের একটি দল গত বৃহস্পতিবার রাতে সংঘবদ্ধ ভাবে মদ পান করে অসুস্থ্য হয়ে পড়েন। পরে তাদের সোনারগাঁও ও ঢাকার বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। পরে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে গাড়ি চালক তোফাজ্জল ও ছাত্রলীগ নেতা মহসিন মারা যান।

পরে গতকাল শনিবার সকালে তাদের দাফন সম্পন্ন করা হয়। এ ঘটনার পর শনিবার বিকেলে সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ছাত্রলীগ নেতা বাবুর লাশ মেঘনা প্রতাপের চর এলাকায় নিয়ে আসলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এতে পরিবার, স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। নিহত জাহিদ হাসান বাবুকে রাত সাড়ে ৮টায় মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এলাকাবাসী জানায়, অসুস্থ্য হওয়ার পর সবাইকে চিকিৎসা দেওয়ার হয়েছে। এদের মধ্যে ৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে এসেছেন।
সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির সামনে তাদের ১০-১২জন বন্ধু বান্ধব মিলে স্পীড (কোমল পানীয়) ও বিভিন্ন খাবার খায়। ওই খাবারে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। মদ পানে তাদের মৃত্যু হলে সঙ্গে সঙ্গে সমস্যার সৃষ্টি হতো। ২৪ ঘন্টার পর তাদের বিষক্রিয়া সৃষ্টি হয়েছে। তবে এলাকায় চাওর হয় তারা অতিরিক্ত মদ পান করেছে।

পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা জানান, বৃহস্পতিবার রাতে স্থানীয় একটি রেস্টুরেন্টে নানরুটি, গ্রিল ও কোমলপানীসহ বিভিন্ন খাবার খেয়ে অসুস্থ্য হয়ে পড়েন তারা। আশংকাজনক অবস্থায় তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়। পরে তাদের মৃত্যু হয়।

সোনারগাঁও থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, অতিরিক্ত মদ পানে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়াও ৪জন অসুস্থ্য অবস্থায় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে।