রাষ্ট্রের কল্যাণে কোরআনের মাহফিল বেশি করার সুযোগ দিন . পীর সাহেব জৈনপুরী

34

নিউজ প্রতিদিন ডটনেট : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বনাথের আনরপুর বিশঘর গ্রামের পূর্বের মাঠে বয়ান পেশ করলেন মুফতি ড. সাইয়্যেদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী। সংক্ষিপ্ত আলোচনায় তিনি বলেছেন, রাষ্ট্রের অভ্যন্তরে যত বেশি কোরআনের মাহফিলের সুযোগ দেয়া হবে, তত বেশি রাষ্ট্রের কল্যাণ হবে। কোরআনের প্রভাব ব্যক্তি জীবনে প্রবাহিত হলে দুনিয়া ও আখেরাতের অনেক উপকার হবে।

তিনি বলেন, ৩৬০ আউলিয়ার এদেশে মহামারি করোনা আক্রমণ চালাতে পারেনি। বুঝে নিতে হবে এদেশে আল্লাহর রহমত রয়েছে। তাই বৈশাখী উপলক্ষে মঙ্গল শুভা যাত্রাসহ সকল কুসংস্কৃতি অপসংস্কৃতি বন্ধ করে আল্লাহর কোরআনের সংস্কৃতি চালু করতে হবে। কোরআন সুন্নার আলোকে দেশ পরিচালনা করুণ। আমরা বিশ্ব নবীর উম্মত। নবীর আদর্শ অনুস্মরণ করতে হবে। অন্যথায় দেশে গুজব শুরু হয়ে যাবে। আজ কাল আলিম উলামাদের মাহফিলে আসার পূর্বে শর্ত দেয়া হয়ে থাকে। কিন্তু শর্ত দিয়ে আলিম উলামারা ওয়াহ করতে পারেনা। এসব শর্ত বাতিল করে নির্বিঘ্নে কোরআনের মাহফিল করা সুযোগ করে দিতে হবে।

মঙ্গলবার বিকেলে সিলেটের বিশ্বনাথ উপজেলার পূর্ব নির্ধারিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বয়ান করছিলেন। সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোশাহিদ আলী সভাপতিত্বে ওয়াজ মাহফিলে কোরআন তেলোয়াত করেন  পীরজাদা ক্বারী সাইয়্যেদ মুহাম্মদ ওবায়দুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দীকি। আরো দেশ বরেন্য উলামায়ে কেরাম বয়ান পেশ করেন।