ফতুল্লার বক্তাবলীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কালি ও শহীদ মিনার ভাংচুর

55

নিউজ প্রতিদিন ডটনেট: নারায়ণগঞ্জ সদর উপ জেলার ফতুল্লা থানা বক্তাবলীর লক্ষীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেইন গেটের ঠিক সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে কালো কালির মাখিয়ে লেপটে দিয়েছে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতির ঠিক নীচে ভাষা শহীদদের প্রতিক শহীদ মিনার ভাংচুরের ঘটনা ঘটেছে।

জানা যায়, ১২ জুন (সোমবার) দিবাগত রাতে এ ভাঙচুরের ঘটনা ঘটে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

স্থানীয়দের ধারনা মতে, বিএনপি জামায়াতের লোকেরা (আওয়ামী বিরোধী) এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।

ফতুল্লা থানা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন এক প্রতিক্রিয়ায় বলেন, সাম্প্রদায়িক অপশক্তি গ্রুপ মাথাচাড়া দিয়ে দেশকে অস্থিতিশীল করার অংশ হিসেবে জাতিরপিতার প্রতিকৃতি ক্ষতিগ্রস্ত ও শহীদ মিনার ভাংচুর করেছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বক্তাবলীর ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের বাছির সরদার এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানান।

লক্ষীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিউর রহমান ফকির বলেন, এটি ন্যাক্যারজনক ঘটনা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে জড়িতদের খুঁজে বেড় করে আইনের আওতায় আনার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানান

এব্যাপারে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মতিউর রহমান ফকির’র নির্দেশে বিদ্যালয়ের সদস্য সচিব জালাল উদ্দীন ফতুল্লা মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।