বাংলাদেশের প্রশংসা করে চাকরি হারালেন ভোগলে!

42

চলতি আইপিএল থেকে সরিয়ে দেয়া হল অন্যতম সেরা ক্রিকেট ধারাভাষ্যকার হর্ষ ভোগলেকে। আইপিএলের জন্মলগ্ন থেকেই এই টুর্নামেন্টের সঙ্গে যুক্ত হর্ষ। এ বারের নিলামেও সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। তার এই হঠাৎ অপসারণে বেশ চমকে গেছে ক্রিকেট মহল।

ঠিক কী কারণে সরানো হল হর্ষকে?

সরকারিভাবে কারণটা অবশ্য এখনও জানানো হয়নি হর্ষ ভোগলেকে। বোর্ড সচিব অনুরাগ ঠাকুর, আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লাও এই বিষয়ে একটি শব্দ খরচ করেননি।

কিন্তু বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, বিভিন্ন মহল থেকে পাওয়া প্রতিক্রিয়ার ভিত্তিতেই হর্ষ ভোগলেকে রাখা হয়নি আইপিএলে। কিন্তু কেন? হর্ষ ভোগলে স্বয়ং বলছেন, আমার সঙ্গে এই ব্যাপারে কেউ কোনো কথাই বলেননি। কীসের জন্য আমাকে আইপিএলে রাখা হয়নি, সেটাও আমাকে পরিষ্কার করে বলা হয়নি।

খবরের ভিতরকার খবর বলছে অন্য কথা। টি ২০ বিশ্বকাপে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচের আগে বিদর্ভ ক্রিকেট সংস্থার এক কর্মকর্তার সঙ্গে বাগযুদ্ধে জড়িয়ে পড়েছিলেন হর্ষ ভোগলে। সেটা একটা কারণ হতে পারে বলে মনে করছেন অনেকে।

কিন্তু গরিষ্ঠ অংশ বলছে অন্য কথা। আসল কারণ হল, ভারত বনাম বাংলাদেশ ম্যাচ। আর সেই ম্যাচের জন্যই আইপিএল থেকে ছিটকে গেলেন হর্ষ ভোগলে।

ভারত বনাম বাংলাদেশের রুদ্ধশ্বাস ম্যাচের পরে অমিতাভ বচ্চন, ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি টুইটারে নাম না করে হর্ষ ভোগলের সমালোচনা করেছিলেন। সেই ম্যাচে হর্ষ ভোগলে বাংলাদেশের ক্রিকেটারদের ক্রমাগত প্রশংসা করে যাচ্ছিলেন। আর সেটাই অভিশাপ হয়ে দেখা দিল। আইপিএল থেকে সরিয়ে দেয়া হল হর্ষ ভোগলেকে।

সূত্র: আনন্দবাজার, এবেলা।