ইসলাম নিয়ে কটূক্তিকারী মৃণাল কান্তি পরাজিত

111

নিউজ প্রতিদিন ডটনেট : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ আসনে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ৮৯ হাজার ৭০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস পেয়েছেন ৮২ হাজার ৮৩৩ ভোট।

ফয়সাল বিপ্লব ৬৮৩৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এ এফ এম রফিকুল্লাহ সেলিম পেয়েছেন ২ হাজার ৯৩৬ ভোট।

মুন্সীগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ জেলা আওয়াামী লীগের সভাপতি মহিউদ্দিন আহমেদের ছেলে এবং মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র। তিনি এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

মনোনয়ন বঞ্চিত হয়ে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন তিনি। নির্বাচনে অংশগ্রহণ করার আগে তিনি মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ছিলেন। মেয়র পদ থেকে পদত্যাগ করে মোহাম্মদ ফয়সাল বিপ্লব স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন।

অন্যদিকে এই আসনের বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস গত দুইবারের টানা সংসদ সদস্য ছিলেন। এবারও তাকে নৌকা প্রতীকে এ আসন থেকে মনোনয়ন দেয়া হয়।

এর আগে, মৃণাল কান্তি দাসের নামাজের বিষয় কটুক্তির প্রতিবাদে সোমবার (১ জানুয়ারি) মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের ফটকের সামনের গেটে ওলামায়ে মুন্সীগঞ্জ ও তৌহিদী জনতা খতমে নবুওয়ত মারকাজ ইজতিমা নগর, মুন্সীরহাটের পক্ষ থেকে নূর হোসেন নুরানীর নেতৃত্বে সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলন বলা হয়, মুন্সীগঞ্জ-৩ (সদর ও গজারিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস ১৮ ডিসেম্বর সোমবার প্রতীক বরাদ্দের দিন একটি নির্বাচনী মিছিল বের করেন, তখন মসজিদে যোহরের নামাজ চলছিল। মিছিলের আওয়াজে মুসল্লিদের নামাজে বেঘাত ঘটবে ভেবে তারই একজন দলীয় কর্মী মসজিদে নামাজ চলছে বলে মিছিলের আওয়াজ বন্ধ করতে বলে, এতে মৃণাল কান্তি দাস প্রচণ্ড ক্ষীপ্ত হয়ে পবিত্র ইসলামের প্রতি চরম অবজ্ঞা করেন। তারই দলীয় কর্মীর প্রতি ও নামাজের বিষয়ে ঔদ্ধত্যপূর্ণ অঙ্গভঙ্গি এবং অশালীন শব্দ ব্যবহার করে নামাজ ও নামাজীদেরকে গালি ও ধমকি দেন।