ভূয়া ডাক্তারকে এক বছরের কারাদণ্ড

31

নিউজ প্রতিদিন ডটনেট : নীলফামারীতে বিশেষজ্ঞ ডাক্তারের নাম-পদবি ব্যবহার করে রোগী দেখার দায়ে ফারুক হোসেন রুবেল (৪৫) নামে এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং সংশ্লিষ্ট ক্লিনিক এক মাসের জন্য সিলগালা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে নীলফামারী জেলা শহরের মাধার মোড় এলাকার মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসককে সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন।

দণ্ডপ্রাপ্ত ফারুক হোসেন রুবেল রংপুর নগরীর ময়নাকুঠি নীলকন্ঠ এলাকার মৃত আলিমুদ্দিনের ছেলে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং বিভাগের সুপারভাইজার হিসেবে কর্মরত রয়েছেন বলে দাবি করেছেন।

নীলফামারীর সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান জানান, অভিযুক্ত ফারুক অন্য এক চিকিৎসকের নাম-পদবি ব্যবহার করে মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকে চেম্বার করে আসছেন- মর্মে লিখিত অভিযোগ করেন নিউরো মেডিসিন চিকিৎসক রবিউল ইসলাম। আজ দুপুরে ওই ক্লিনিকে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালতকে খবর দেওয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে এ সাজা দেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন জানান, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের ২০১০ এর আইন অনুযায়ী ভুয়া চিকিৎসককে এক বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ভুয়া চিকিৎসককে বসার জায়গা দেওয়ার অভিযোগে মদিনা ডায়াগনস্টিক ক্লিনিক এক মাসের জন্য সিলগালা করা হয়েছে।