সিএনএন বাংলা টিভির এমডি শাহিন আল মামুন গ্রেফতার

73

নিউজ প্রতিদিন ডটনেট : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার বাসিন্দা শাহিন আল মামুন। তিনি অনুমোদনহীন সিএনএন বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক। সোমবার (৮ এপ্রিল) ভোরে সিদ্ধিরগঞ্জের আটি ওয়াপদা কলোনি বউবাজার এলাকা থেকে প্রতারণা ও চেক ডিজনার মামলায় ৬ মাসের কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামি শাহিন আল মামুনকে গ্রেফতার করেছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

আদালতের গ্রেফতারী পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক।

শাহিন আল মামুন কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানা এলাকার কাঞ্চন মাস্টারের ছেলে। তিনি সিদ্ধিরগঞ্জের আটি ওয়াপদা কলোনি বাউবাজার এলাকায় বিয়ে করে শ্বশুর বাড়িতে থাকেন। একই এলাকায় তার নিজের তিনটি বাড়ি রয়েছে।

অভিযান পরিচালনাকারী সিদ্ধিরগঞ্জ থানার সহকারি উপ-পরিদর্শক শঙ্কর জানান, প্রতারণা ও জেক ডিজনার মামলায় ঢাকা মহানগর যুগ্ন জেলা জজ আদালত গত ১৩ ফেব্রæয়ারি শাহিন আল মামুনকে ৬ মাসের কারাদন্ড ও ৬ লাখ টাকা জরিমানা করে আসামির অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন। পরে ২২ ফেব্রæয়ারি আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। তবে মাঝে মাঝে রাতে গোপনে বাড়ি আসলেও ভোরে চলে যেতেন।

জানতে চাইলে মামলার বাদী সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকার চাঁন মিয়া বলেন, সিএনএন বাংলা টিভি সরকারি লাইসেন্স প্রাপ্ত দাবি করে আমাকে পরিচালক বানানোর কথা বলে বিপুল অংকের অর্থ হাতিয়ে নেয় শাহিন আল মামুন। পরে খুঁজ খবর নিয়ে জানতে পারি এ টিভির কোন অনুমোদন নেই। আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে বুঝতে পেরে টাকা ফেরত চাইলে আমাকে অপমান অপদস্ত ও বিভিন্ন হুমকি দেয়। বহু দেন দরবারের পর একপর্যায় আমাকে ঢাকার মতিঝিল চা ভবনের তৃতীয় তলায় সিএনএন বাংলা টিভির অফিসে ডেকে নিয়ে আমার সমস্ত টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রæতি দিয়ে নগদ ৬ লাখ টাকার একটি চেক দেন। কিন্তু ব্যাংকে গেলে চেকটি ডিজনার করেন ব্যাংক কর্তৃপক্ষ। চেক দিয়েও আমার সঙ্গে প্রতারাণা করায় ২০২১ সালে তার বিরুদ্ধে আদালতে মামলা করি।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁন মিয়া ছাড়াও সিএনএন বাংলা টিভির পরিচালক বানানোর কথা বলে বহু লোকজনের কাছ থেকে শাহিন লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এসব প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা চলমান রয়েছে। দুটি মামলায় গ্রেফতারি পরোনা জারি রয়েছে তার বিরুদ্ধে।