বক্তাবলীর ইউপি মেম্বারসহ ৩ জনকে কুপিয়ে জখম, গ্রেফতার-২

6

নিউজ প্রতিদিন ডটনেট : ফতুল্লার বক্তাবলীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ইউপি সদস্যসহ অপর দুজনকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসী বাদল বাহিনী। শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে ফতুল্লার বক্তাবলী ফেরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রবিবার (৬ অক্টোবর) অভিযান চালিয়ে  কনকর্ড পেট্রোল পাম্পের মালিক বাদল ও তার ম্যানেজার জসিমকে গ্রেপ্তার করে পুলিশ।

৫ অক্টোবর (শনিবার) ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শরিফুল ইসলাম সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে বেলা সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে যায়।

সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে খানপুর ৩০০ শয্যা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

আহতরা হলো বক্তাবলী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সাবেক সদস্য আব্দুর রশীদ (৪২), তার ভগ্নিপতি সবুজ (৪৩) ও সহোযোগী আলমগীর (৪০)।

স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্র মতে জানা যায়, হামলার নেতৃত্বদানকারী বাদল ও হামলার শিকার আব্দুর রশিদ আপন মামা-ভাগিনা। জমি সংক্রান্তের জের ধরে শনিবার বেলা সাড়ে ১০ টার দিকে পূর্ব থেকে অবস্থানরত বাদল ও তার বহিরাগত লোকজন দেশীয় তৈরি অস্ত্র-সস্ত্র নিয়ে রশিদসহ ৩জনকে কুপিয়ে গুরুতর আহত করে।

এসময় রণক্ষেত্রে পরিণত হয় বক্তাবলী ফেরীঘাট এলাকা। পরে আহত ৩জনকে পাম্পের ভেতরে আটকে রাখে বাদল ও তার লোকজন। খবর পেয়ে বেলা সাড়ে ১২টায় ফতুল্লা মডেল থানার ওসি শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে খানপুর হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আহত ২জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

হামলার শিকার ইউপি সদস্য আব্দুর রশীদের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শরিফুল ইসলাম জানান, পারিবারিক জমিজমার দ্বন্দ্বের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংবাদ পেয়ে তিনি ফোর্স নিয়ে বেলা সাড়ে ১১ দিকে ঘটনাস্থলে গিয়ে আব্দুর রশীদ, তার ভগ্নিপতি সবুজ ও আলমগীর নামের তিনজনকে উদ্ধার করে খানপুর হাসপাতালে নিয়ে যায়।

পরে উন্নত চিকিৎসার জন্য দুজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে হস্তান্তর করা হয়। এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।