আমি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করলাম-সেলিম ওসমান

164

নারায়ণগঞ্জ থেকে ফিরে : সংসদ সদস্য পদসহ বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের গুরুত্বপূর্ণ পদধারী সেলিম ওসমান সেসব পদে দায়িত্ব পালন না করার ঘোষণা দিয়েছেন।

নারায়গণগঞ্জ পিয়ারা সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের কান ধরে উঠবোস ঘটনাকে কেন্দ্র করে আয়োজিত সংবাদ সম্মেলনে সেলিম ওসমান এ কথা বলেন।

তিনি বলেন, আমার বিরুদ্ধে মাননীয় শিক্ষামন্ত্রী তদন্ত কমিটি গঠন করেছেন। ভাল কথা। তিনি তো মন্ত্রী। আমি কিন্তু শিক্ষককে বরখাস্তের কথা বলিনি। বলেছিলাম, তদন্ত করতে। প্রয়োজনে বরখাস্ত করা যেতে পারে। এটা তো কোনো সাংবাদিক ভাইরা লেখেননি। তবে আমি বলে দিচ্ছি, আমি সেলিম ওসমান সংসদ সদস্য, বিকেএমইর সভাপতি, আরও কিছু ব্যবসায়িক সংগঠনের উচ্চপদে আছি। আমার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। এই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমি সেসব পদে দায়িত্ব পালন করব না। এটাকে বলে পদত্যাগ। আমি পদত্যাগ করলাম। সংসদেও যাব না, যতদিন তদন্ত শেষ না হবে।’

নারায়গণগঞ্জ ক্লাবে বৃহস্পতিবার সকাল ১১টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়েছিল।

সরকারি তদন্ত কমিটি শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ‘ধর্মীয় অবমাননার’ অভিযোগের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতা পায়নি। এ ব্যাপারে জানতে চাইলে সেলিম ওসমান বলেন, তদন্ত কমিটির কেউ তো আমার সঙ্গে কথা বলেনি। শিক্ষামন্ত্রী তো আমার সঙ্গে কথা বলেননি। শিক্ষামন্ত্রী তার মতো করে কথা বলেছেন। আমার কাছে যথেষ্ট প্রমাণ আছে- ওই শিক্ষক কটূক্তি করেছেন। তিনি নিজে আমার কাছে অপরাধ স্বীকার করেছেন। তার পরিবার আমার কাছে লিখিত দিয়েছে’।