বক্তাবলী ইউপি নির্বাচনের ৬নং ওয়ার্ডের ভোট পুনঃগননার আদেশ দিয়েছে হাইকোর্ট

368

গত ২৩ এপ্রিল অনুষ্টিত বক্তাবলি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ডের সাধারন সদস্য পদের ভোট পুনঃগননার আদেশ দিয়েছে হাইকোর্টের একটি বেঞ্চ।
নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থী সদর উদ্দিন মেম্বারের দায়ের করা রিটের পেক্ষিতে এ আদেশ দেয় বিচারপতি জোবায়ের রহমান চৌধুরী,বিচাপতি খসরুজ্জামান এর দৈত্ব বেঞ্চ। রিটকারীর পক্ষে শুনানী করেন এডঃ রাশেদুল হক। রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস ও অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল তিতাস হিলোল রিমা।
এ আগে নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী সদর উদ্দিন মেম্বার দাবি করেন শান্তিপূর্ন নির্বাচনের পর পুলিশের সহযোগিতায় জোরপুর্বোক ভয়ভীতি প্রদর্শন করে রেজালসিটে স্বাক্ষর নিয়ে তাকে ৭৩ ভোটে পরাজিত দেখানো হয়।
এর প্রতিবাদে সদর উদ্দিন মেম্বার ও তার সহযোগিরা ফলাফল প্রত্যাখানসহ পুনরায় ভোট গননার দাবিতে মিছিল মিটিং মানব বন্ধন সহ নানা কর্মসুচী পালন করে আসছে।
ভোট পুনরায় গননার জন্য সদর উদ্দিন রিটার্নি কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।রিটার্নিং কমর্কর্তা কোনো ব্যাবস্থা গ্রহন না করায় হাইকোর্টে রিটের পেক্ষিতে  আদেশ পাওয়ার ১৫ কার্য দিবসের মধ্যে দরখাস্ত নিস্পত্তির আদেশ দেয় হাইকোর্ট। কোর্টের আদেশ ২৯ শে মে রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে পৌছেছে আদেশের কপি।