ঈদকে সামনে রেখে নারায়ণগঞ্জে অপরাধীরা সক্রিয়

151

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ঈদকে সামনে রেখে জেলায় অপরাধ বাড়ছে। মৌসুমী অপরাধীরা সক্রিয় হয়ে উঠেছে। তৎপরতা বৃদ্ধি পেয়েছে ছিনতাইকারী, জাল টাকা চক্র, অজ্ঞান পার্টি, মলম পার্টির সদস্যদের। ঈদকে ঘিরে জেলা জুড়ে এসব অপরাধীরা ছদ্ববেশ ধারন করে নানা অপরাধের সাথে জড়িয়ে পরেছে। এসব অপরাধের সাথে অনেক ভদ্রবেশী অপরাধীরাও রয়েছে। বেড়েছে পকেটমার ও ছিনতাইকারীদের তৎপরতাও। ঈদকে ঘিরে অপরাধীদের তৎপরাতায় শঙ্কিত হয়ে পরেছে সাধারন মানুষ। অন্যদিকে, ঈদকে ঘিওে মাদক ব্যবসায়ীরাও সক্রিয় রয়েছে। গুঞ্জন চলছে, ঈদের আগে মাদক মজুদ করার চেষ্টা করছে মাদক ব্যবসায়ীরা। তবে অপরাধ দমনে আইনশৃঙ্খলা বাহিনীও সক্রিয় রয়েছে। পোশাকি ছাড়া সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে।

সূত্র জানায়, গত বৃহস্পতিবার পাগলা এলাকায় মুন্সিগঞ্জ থেকে ঢাকাগামী একটি বাস থেকে ফতুল্লার আলীগঞ্জ রেললাইন এলাকার বাসেত কাকন এর ছেলে মাসুম ও উত্তর ডেমরার কাজলা পুরানা রোড এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আক্তার হোসেন নামে দুই ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে পথচারীরা। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, মুন্সিগঞ্জ থেকে ঢাকা গামী একটি যাত্রীবাহি বাস ফতুল্লার আলীগঞ্জ তালতলা এলাকায় যাত্রী উঠানোর জন্যে থামানো হলে রমজান নামে একজন টাইল্স ব্যবসায়ী ওই বাসে উঠেন। এসময় প্রায় ৭-৮ জনের একটি ছিনতাইকারীদের দল ওই বাসে উঠে রমজানের কাছে থাকা ৫০ হাজার টাকার একটি বান্ডিল ছিনিয়ে নেয়। তবে রমজান উল্লেখিত ছিনতাইকারী মাসুমকে ধরতে সক্ষম হয়। পরে বাকি ছিনতাইকারীরা বাস থেকে নেমে পালিয়ে গেলেও আক্তার নামে উল্লেখিত ছিনতাইকারী মাসুমকে ছাড়াতে চেষ্টা করেন। এসময় প্রত্যক্ষদর্শীরা দুজনকে আটক করে। এর আগে এক স্বর্নের দোকানে ক্রেতা সেজে স্বর্ণ চুরির সময় দুই মহিলা গ্রেফতার হয়েছে। এর একদিন পর কালিবাজার স্বর্নপট্টি এলাকায় এক পুলিশ সোর্সকে নিয়ে তুলকালাম কান্ড ঘটেছে। এ ঘটনায় পুলিশের এক এ এস আই গণরোষের শিকার হলে পুলিশের উর্ধতন কর্মকর্তারা তাকে উদ্ধার করে আইড়াইজাহারে বদলি করে দেয়।

অপরদিকে, ঈদকে সামনে রেখে মাদক ব্যবসায়ীদেও সিন্ডিকেটগুলো পৃথক পৃথক ভাবে সক্রিয় হয়ে উঠে। ঈদের আগে অভিনব কৌশলে মাদকের বড় বড় চালান নিয়ে আসা হয় নারায়ণগঞ্জে। বিত দিনের ন্যায় এবারও মাদক ব্যবসায়ীদেও মধ্যে প্রস্তুতি চলছে বলে বিভিন্ন সূত্রে জানাগেছে। তবে অপরাধীদের দমনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভিন্ন ভিন্ন কৌশলে দায়িত্ব পালন করে যাচ্ছে বলে পুলিশের একাধিক সূত্রে জানাগেছে।

এ ব্যাপারে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ মোখলেছুর রহমান জানান, রমজান মাসকে সামনে রেখে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়াও সাদা পোশাকে পুলিশ রয়েছে। তবে এখন পর্যন্ত কোন ধরনের অভিযোগ আসেনি। জেলা পুলিশ তৎপর রয়েছে।