ফতুল্লায় সন্ত্রাসী হামলায় জনতালীগ নেতার মৃত্যু

77

নারায়ণগঞ্জের ফতুল্লায় আধিপত্য বিস্তার নিয়ে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে আহত ফতুল্লা থানা আওয়ামী জনতা লীগের সভাপতি মনির হোসেন মারা গেছেন।

বুধবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় ফতুল্লার পাগলার রসুলপুরস্থ ওয়াসা এলাকায় সন্ত্রাসীরা মনির ও তার স্ত্রীসহ তিনজনকে কুপিয়ে জখম করে।আহতরা হলেন- শেখ স্বাধীন মনির হোসেন, তার স্ত্রী মেঘলা এবং মেঘলার বড় বোন রেখা। এদের মধ্যে মনিরের অবস্থা আশঙ্কাজনক ছিল।

মনির হোসেনের ভাগিনা আশরাফ জানান, মনির হোসেন রাজনীতির পাশাপাশি ব্যবসা করেন। লোহার দরজা, জানালা তৈরির ওয়ার্কসপ ও একটি মাছের খামার রয়েছে তার। ময়না তদন্তের পর লাশ বাড়িতে নিয়ে যওয়া হবে। আহত অপর দুইজন চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, ফতুল্লা থানা আওয়ামী জনতা লীগের সভাপতি মনির হোসেন তার স্ত্রী মেঘলা এবং মেঘলার বড় বোন রেখাকে নিয়ে এক আত্মীয়ের বিয়ে বাড়ি থেকে ফেরার পথে পাগলা ওয়াসা এলাকায় রাত সাড়ে ১০টায় প্রতিপক্ষ মীর হোসেন মীরু বাহিনীর লোকজন তাদের পথরোধ করে।

এ সময় সন্ত্রাসীরা প্রথমে মনির হোসেনকে এলোপাতাড়ি কোপায়। তখন তার স্ত্রী মেঘলা এবং মেঘলার বড় বোন রেখা চিৎকার করলে সন্ত্রাসীরা তাদেরও কোপায়। পরে আশপাশের লোকজন ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এলাকাবাসীরা জানান, ডিশ লাইনের দখল নিয়ে স্থানীয় স্বেচ্ছাসেবক লীগনেতা মীর হোসেন ওরফে মীরু বাহিনীর সঙ্গে মনির হোসেনের দ্বন্দ্ব ছিল। এ ঘটনায় দুপক্ষে মারামারিও হয়েছে এর আগে।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) শাহ জালাল জানান, এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।