বর্নিল অায়োজনে ‘সময় নারায়ণগঞ্জ.কম’এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

67

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেছেন, ‘সাংবাদিকরা একটি দেশের রনাঙ্গনের সৈনিকের মতই গুরুত্বপূর্ন ও সাহসীক। সৈনিকরা যেমন দেশ রক্ষায় নিজের জীবন বাজী রেখে প্রত্যক্ষ ভাবে যুদ্ধ করে, ঠিক তেমনি সাংবাদিকরা সেই দেশের মানুষের অধিকার ও সত্য প্রতিষ্ঠার জন্যে অনেক সময় জীবনের ঝুকি নিয়ে সংবাদ প্রকাশ করে থাকে।’

বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ফতুল্লা প্রেস ক্লাব চত্তরে অনুষ্ঠিত অনলাইন নিউজ পোর্টাল “সময় নারায়ণগঞ্জ.কম” এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, সাংবাদিকদের কলম সর্বদা অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে লড়ে। জালিম ও অপরাধীদের জন্যে একজন প্রকৃত সাংবাদিক সর্বদাই মূর্তিমান আতঙ্ক। কেননা সাংবাদিকরা সামাজে অপরাধীদের কালো মুখোষ উন্মোচন করে মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ থাকে। আর আমি বিশ্বাষ করি যে, সময় নারায়ণগঞ্জ.কম ঠিক তেমনই একটি অনলাইন নিউজ পোর্টাল। এখানে যারা সাংবাদিকতকার পেশায় নিয়োজিত রয়েছে, তারা সর্বদা ন্যায়ের পক্ষে থেকে মানুষের অধিকার আদায়ের লক্ষে কাজ করে। আমি আশা করবো আগামীতেও তারা যেকোন ধরণের অন্যায় অপরাধের বিরুদ্ধে লিখনির মাধ্যমে লড়বে এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলি ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো. শওকত আলী বলেন, ‘সাংবাদিকরা হলো জাতির বিবেক। তারা কখনই অন্যায়ের বিরুদ্ধে মাথা নিচু করে না। তাই সময় নারায়ণগঞ্জের প্রতিও আমার আহবান থাকবে যে, অপরাধী যেই হোক না কেন, তাদের সাথে কখনই আপোষ করা যাবে না। বিগত সময়ের মত ভবিষ্যতেও সত্য ও ন্যায়ের পক্ষে কাজ করে বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশন করবে।’

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি ও সময় নারায়ণগঞ্জ.কম এর উপদেষ্টা হাজী সৈয়দ ওবায়েদ উল্লাহ বলেন, হাটি-হাটি পা-পা করের আজ সময় নারায়ণগঞ্জের ১ বছর পূর্তি হলো। এই এক বছরের চলার পথে সময় নারায়ণগঞ্জ.কম সর্বদা অন্যায়ের বিরুদ্ধে ও ন্যায়ের পথে কাজ করে গেছে। কখনই অপরাধীদের সাথে আপোষ করেনি ভবিষ্যতেও করবে না। কেননা সময় নারায়ণগঞ্জ.কম সর্বদা অন্যায়ের বিরুদ্ধে থেকে সত্যের পক্ষে অবস্থান নিতে প্রতিজ্ঞাবদ্ধ। তাই আপনারা সকলেই সময় নারায়ণগঞ্জের পাশে থাকবেন।

অনুষ্ঠানে সময় নারায়ণগঞ্জের সম্পাদক মাহবুবুর রহমান খোকা, পরিচালক সহিদুল ইসলাম সহিদ ও প্রকাশক মো. আরিফ জয় সকল পাঠক ও শোভা-কাঙ্খিদের প্রতি প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি ও সময় নারায়ণগঞ্জ.কম এর উপদেষ্টা হাজী সৈয়দ ওবায়েদ উল্লাহ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, ফতুল্লা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিছুজ্জামান অনু, ফতুল্লা থানা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাজী মো. ফরিদ আহমেদ লিটন, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মো. শরিফুল হক।

পরিবারের উপদেষ্টা মন্ডলীর সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন, মো. রাফিউল হাকিম।

প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন, সোনারগাঁ প্রতিনিধি মো. শুভ, স্টাফ রিপোর্টার মো. তানজিল আহমেদ তুষার, স্টাফ সিনিয়র ফটো সাংবাদিক মো. কাইয়ুম ও অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন সিনিয়র সাংবাদিক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো. তোতা মিয়া।

আলোচনা পর্বের পর কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে লালন গীতি পরিবেশন করা হয়।