আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফের বার্ষিক মাহফিল অনুষ্ঠিত

268

গত ১৩ই ডিসেম্বর রোজ মঙ্গলবার আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফে পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সা) উপলক্ষে ইসলামী মহা সম্মেলনের আয়োজন করা হয়। ইসলামী মহাসম্মেলনে সভাপতিত্ব ও বিদায়ী মুনাজাত পরিচালনা করেন আব্বাসী মঞ্জিল জৌনপুরী দরবার শরীফের বর্তমান গাদ্দিনাশীন পীর, আল্লামা মুফতী ড. সাইয়্যেদ মুহাম্মাদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী পীর সাহেব জৌনপুরী।

সভাপতির বক্তব্যে পীর সাহেব জৌনপুরী বলেন একমাত্র কুরআন সুন্নাহকে কেন্দ্র করেই মুসলমান ঐক্যবদ্ধ হতে পারে। আর সফলতা কেবলমাত্র মুসলমান ঐক্যবদ্ধ হওযার দ্বারাই আসতে পারে। কেননা কুরআনুল কারীমে আল্লাহ তায়ালা সুরা আল ইমরানের   আল্লাহ তায়ালা ঘোষণা করেন “ তোমরা আল্লাহর রশীকে সম্মিলিতভাবে আকড়ে ধর” এ থেকেই মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়াকে ফরয করা হয়েছে কিন্তু আজ আমাদের সমাজে একদল লোক রয়েছে যারা বলতে চায় আমরা ঐক্য চাই কিন্তু তাদের জানা নাই একমাত্র কুরআন হাদীসকে কেন্দ্র করেই মুসলমান ঐক্যবদ্ধ হতে পারে। আজকে মুসলমানগণ প্রধানত ৪টি কারণে ঐক্যবদ্ধ হতে পারছে না এর মধ্যে প্রথমত হল আজ আমরা গণতন্ত্র চর্চায় নিজেকে ব্যস্ত করে ফেলেছি তাই আমাদের পক্ষে সফলতা নেই। দ্বিতীয়ত কেউবা আবার জাতীয়তাবাদ প্রতিষ্ঠায় ব্যস্ত তৃতীয়ত আবার কেউবা সাম্প্রদায়িকতা/ব্যাক্তি পারাস্তিতে ব্যস্ত এবং সে তার অবস্থানকে সুদৃঢ় করতে যেয়ে অনেক ক্ষেত্রে কুরআন হাদীসের বিপক্ষে অবস্থান নেয়। চতুর্থত জাহালাত আবার সে এই জাহালাতকে প্রতিষ্ঠা করতে সদা সর্বদা চেষ্টা চালিয়ে যায়। আর এই কারণগুলো আমাদের জন্য ঐক্যের পক্ষে প্রধান বাধা হয়ে দাঁড়ায়। আর এ থেকে পরিত্রাণের জন্য অবশ্যই কুরআন ও সুন্নাহকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। তবে আমাদের পক্ষে সফলতা আসবে এবং আমরা মুসলমান একটি প্লাটফর্মে আসতে পারবো। যা শুধু কুরআন সুন্নাহ দ্বারাই সম্ভব।
ইসলামী মহা সম্মেলনে উপস্থিত ছিলেন হযরত মাওলানা সাইয়্যেদ ক্বারী ওবাইদুল্ল্যাহ্ আব্বাসী, মাওলানা ড. ঈষা শাহেদী। মাওলানা পীরজাদা নাইমুর রহমান, মাওলানা আঃ রহিম মাওলানা আঃ হাফিজ, মাওলানা এনামুল হক আজাদী প্রমুখ।
পীর সাহেব জৌনপুরী সমাপনি বক্তব্যে আরো বলেন-দুনিয়া ও আখেরাতে শ্রেষ্ঠ নিয়ামত হল আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সা)। কুরআনের তাফসির দ্বারা প্রমাণিত আল্লাহ তায়ালা নির্দেশ করেছেন রবের নিয়ামতের শুকরিয়া আদায় করার জন্য। আর সেই লক্ষ্যে উম্মতে মুহাম্মাদিরা তাঁদের হৃদয়ের স্পন্দন, পৃথিবীর শ্রেষ্ঠ মহামানবের স্মরণে ঈদে মিলাদুন্নাবী (সা)। পালন করে থাকে । আর এটাকে অস্বীকার করার মত কোন সুযোগ নেই।
উক্ত মাহফিলে হাজার হাজার লোকের সমাগম হয়। মাহফিল শেষে পীর সাহেব হুজুর বার্মার নির্যাতিত মুসলমানসহ সারা বিশ্বের মুসলমানদের জন্য দোয়া করে সকলকে বিদায় দেন।