ফতুল্লায় কথিত সাংবাদিক মাদক সেবী রনি দাস গ্রেফতার

249

সাংবাদিক নামধারী মাদক সেবী রনি দাসকে মাদক সেবন করাকালে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। ফতুল্লা মডেল থানার এসআই কাজী এনামুল হক ও এএসআই কামরুল হাসান সোমবার (২৬ ডিসেম্বর) রাত সারে ১১ টার দিকে ফতুল্লার হরিহরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে রনি দাসকে গ্রেফতার করে।

রনি দাস (৩০) ফতুল্লার হরিহরপাড়া শিষমহল এলাকার মনোরঞ্জন দাসের ছেলে। তার বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় সন্ত্রাসী ও চাঁদাবাজী সহ মাদকের একাধীক মামলা রয়েছে বলে জানিয়েছে থানা সূত্র।

গ্রেফতার অভিযান পরিচালনাকারী এসআই কাজী এনামূল হক ‘সময় নারায়ণগঞ্জ.কম’কে জানান, ‘রনির বিরুদ্ধে ফতুল্লা থানার মামলা নং-৯১(৮)১৬ ও মামলা নং- ৬(০৩)১৬ সহ একাধিক মামলা রয়েছে। গতকাল (সোমবার) গোপন সংবাদের ভিত্তিতে হরিহরপাড়া এলাকায় মাদক সেবনরত অবস্থায় রনিকে গ্রেফতার করি।’

পুলিশ সূত্রে আরো জানা যায়, ‘রনি বিভিন্ন সময় সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন স্থান হতে টাকা পয়সা নিত এবং সে বিভিন্ন মাদক ব্যাবসায়ীদের সাথে সু-সম্পর্ক রেখে তাহাদের নিকট হতে মাসোহারা নিত। সে এলাকায় বিভিন্ন সময় সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত ছিলেন।’

এর আগে রনি দাস সাংবাদিক পরিচয় দিয়ে পুলিশের বিভিন্ন কাজে ব্যাঘাত ঘটাতেন বলেও অভিযোগ করেছেন একাধীক পুলিশ কর্মকর্তা।

উল্লেখ্য, রনি কুমার দাস বেশ কয়েক দিন আগে দৈনিক ডানিন্ড বার্তা পত্রিকার সম্পাদক বিশিষ্ট সাংবাদিক আলহাজ্ব হাবিবুর রহমান বাদলের মোবাইল চুরির অভিযোগে নারায়ণগঞ্জ সদর থানায় গ্রেপ্তার হয়। পরে ফতুল্লা মডেল থানার মন্দিরে আগুন লাগানো পুড়া মামলায় বিজ্ঞ আদালতে প্রেরন করেছে ফতুল্লা থানা পুলিশ। এই মামলা হতে জামিনে এসেই আবার রনি দাস বেপরোয়া হয়ে উঠে মাদক সেবন ও মাদক বিক্রিসহ নানা অপরাধে জড়িয়ে পরে। তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ আসে স্থানীয় সাংবাদিক ও পুলিশের কাছে। জেল খেটে আসার পরও রনি সংষোধন হয়েনি। তার কোন পত্রিকার কার্ডও নেই তবে সে একটি অন লাইন নিউজ পোর্টল এর পরিচয় দিয়ে দিব্যি ঘুরে বেড়ায় ফতুল্লা ও নারায়নগঞ্জ শহরে।

এব্যাপারে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ মো: কামাল উদ্দিন সময় নারায়ণগঞ্জ.কম’কে জানান, আমি এখানে এসে আমার অফিসার ও সিনিয়র সাংবাদিক ভাইদের কাছে রনির সম্পর্কে অনেক কিছুই শুনেছি। কিন্তু আমি তাকে কিছুই বুঝতেই দেইনি। ভেবেছি রনির প্রতিপক্ষ যারা তার সম্পর্কে মন্তব্য করতেই পারে। কিন্তু আমি এই কয়েক দিনেই ওর বিরুদ্ধে নানা অভিযোগ পেয়েছি। সে পুলিশের কাজে ভীষন ডিষ্টার্ব করে এমন অভিযোগ রয়েছে অনেক।