সোনারগাঁয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মান্নান আবারও বরখাস্ত!

144

সোনারগাঁ প্রতিনিধি
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানকে দ্বিতীয় বারের মতো সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়। আজহারুল ইসলাম মান্নান কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক।

গত ৮ মার্চ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপজেলা-২ শাখার উপ-সচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের বিরুদ্ধে সোনারগাঁ থানায় দায়ের করা দুটি মামলা নম্বর ৩৯ (১১) ১৩ ও মামলা নম্বর ৪০ (১১) ১৩ এর অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (সংশোধন) আইন ২০১১ দ্বারা সংশোধিত এর ১৩ খ (১) ধারা মোতাবেক আজহারুল ইসলাম মান্নানকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এর আগে ২০১৬ সালের ১৬ ফেব্রæয়ারী তার বিরুদ্ধে দুটি মামলার অভিযোগপত্র আদালতে দাখিল হওয়ায় তাকে প্রথম বার সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল।

মন্ত্রনালয়ের এ আদেশের বিরুদ্ধে আজহারুল ইসলাম মান্নান হাইকোর্টে একটি রিট পিটিশন (নম্বর ৩৯৪৫/ ২০১৬) করেন। পরে বিচারপতি সৈয়দ মুহাম্মদ দস্তগীর হোসাইন ও বিচারপতি একে এম শহীদুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ মন্ত্রনালয়ের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেন।

এ ব্যাপারে আজহারুল ইসলাম মান্নান বলেন, প্রথমবার আমাকে সাময়িকভাবে বরখাস্ত করার পর মন্ত্রনালয়ের আদেশ উচ্চ আদালতে স্থগিত করার পরও স্থানীয় প্রশাসন আমাকে দায়িত্ব বুঝিয়ে দেননি। একের পর এক মিথ্যা মামলা দিয়ে সরকার দল সমর্থকরা আমাকে দায়িত্ব পালন করা থেকে দুরে সরিয়ে রাখছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারনে সরকার একের পর এক মিথ্যা মামলা দিয়ে সোনারগাঁয়ের জনপ্রিয় নেতা আজহারুল আজহারুল ইসলাম মান্নানকে দায়িত্ব পালন থেকে বিরত রাখছে। আমরা আবারও বিষয়টি নিয়ে উচ্চ আদালতে যাব। আশা করি আদালতের কাছে আমরা ন্যায় বিচার পাব।