নারায়ণগঞ্জ ডিবি অফিসে সাংবাদিক তাহের লাঞ্ছিত

109

নারায়ণগঞ্জে ডিবি কার্যালয়ে সাংবাদিক তাহের হোসেনকে লাঞ্ছিত করেছে ডিবি পুলিশের সদস্যরা। পেশাগত কাজে  বুধবার রাত ১১টার দিকে ডিবি অফিসে গেলে তাকে এসআই মিজান ও  এসআই সায়েম সহ কয়েকজন তাকে লাঞ্ছিত করে বলে তাহেরের অভিযোগ।

সাংবাদিক তাহের হোসেন জানান, সিদ্ধিরগঞ্জ থেকে কয়েকজনকে গ্রেফতারের খবর পেয়ে জেলা গোয়েন্দা কার্যালয়ের গেইটের সামনে যাবার পর কনেষ্টবল  আমাকে থামিয়ে  বলেন ভিতরে সাংবাদিক প্রবেশ  নিষেধ আছে। তখন আমি  প্রতি উত্তরে বললাম,  ঐ যে  ভিতরে অনেক লোকজন দেখা যাচ্ছে। একথা বলার সাথে সাথেই ভিতর থেকে দারোগা মিজান ও সায়েম এসে আমাকে অকথ্য ভাষায় গালাগাল করে, চোখের চশমা ভেঙ্গে ফেলে মোবাইল  ছিনিয়ে নেয়। এরপর টেনে হিঁচড়ে হাজত খানার সামনে নিয়ে ফের লাঞ্ছিত করার সময় অন্যান্য দারোগারা এসে আমাকে উদ্ধার করে। পরে  ইন্সপেক্টর তদন্ত আমার মোবাইল ফোন ফিরিয়ে দেয়। আমি বাহিরে  আসার পথে ফের দারোগা মিজান আমাকে উদ্দেশ্য করে অকথ্য গালিগালাজ করে  ও নানাভাবে হুমকি দেয়। ঘটনার বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ সুপার ফোরকান আহম্মেদকে জানানো হলে তিনি বিষয়টি দেখবেন বলে আমাকে আশ্বাস প্রদান করেন ।

এ বিষয়ে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহমুদুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে ওই সাংবাদিক আমাকে জানাতে পারতো। ঠিক আছে বিষয়টি আমি খোঁজ নিচ্ছি।

তাহের হোসেন একাত্তর লাইভ ডট কমের বার্তা সম্পাদক,  দৈনিক সোজা সাপটার সিনিয়র রিপোর্টার।