সোনারগাঁয়ে ডজন মামলার আসামীকে সভাপতি করে যুবলীগের কমিটি গঠন

174

স্টাফ রিপোর্টার
সোনারগাঁয়ে দুটি হত্যা মামলাসহ প্রায় এক ডজন মামলার আসামী ও শীর্ষ নৌ-চাঁদাবাজ জাকির ওরফে পলিথিন জাকিরকে সভাপতি করে সম্প্রতি ৬১ সদস্য বিশিষ্ট পিরোজপুর ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (২৪ মার্চ) বিকেলে উপজেলার মোগরাপাড়া হাইস্কুল মাঠে যুবলীগের আহŸায়ক কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে উক্ত কমিটি ঘোষনা করা হবে বলে সূত্রে জানা গেছে। কিন্তু এভাবে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোটা অংকের অর্থের বিনিময়ে বিতর্কিত ব্যক্তিদেরকে যুবলীগের কমিটিভুক্ত করায় তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সূত্রপাত হয়েছে। যা যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের রূপ নিতে পারে। তাই ক্ষুব্ধ নেতাকর্মীরা এ বিষয়ে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপের দাবি জানিয়েছেন।
সূত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামের মন্তাজউদ্দিনের ছেলে জাকির ওরফে পলিথিন জাকির দীর্ঘদিন যাবত এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ, মাদক ব্যবসার নিয়ন্ত্রণ ও মেঘনা নদীতে চলাচলরত নৌযান থেকে চাঁদাবাজি করে আসছে। তার বিরুদ্ধে সোনারগাঁ থানায় দুটি হত্যা মামলাসহ প্রায় এক ডজন মামলা রয়েছে। কিন্তু এই বিতর্কিত ব্যক্তিকেই পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি করছেন উপজেলা যুবলীগের আহŸায়ক কমিটি। আর এর নেপথ্যে পলিথিন জাকিরের কাছ থেকে তারা ২০ লাখ টাকা নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক যুবলীগ নেতাকর্মীরা জানান, ব্যবসায়ীক পন্যের ন্যায় সোনারগাঁয়ের প্রত্যেকটি ইউনিয়ন ও পৌরসভায় যুবলীগের পদ বিক্রি করা হয়েছে। যে বেশি টাকা দিয়েছে সেই পদ পেয়েছে। ত্যাগী নেতাকর্মীরা হয়েছেন অবমূল্যায়ণের শিকার। তাই দলের ভাবমুর্তি রক্ষার্থে এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপের দাবি জানান তারা। যদিও এ ব্যাপারে উপজেলা যুবলীগের আহŸায়ক রফিকুল ইসলাম নান্নু টাকার বিনিময়ে পদ বিক্রির অভিযোগ মিথ্যা বলে দাবি করেন। তিনি আরো দাবি করেন, যোগ্য ব্যক্তিকে যোগ্য পদ দিয়ে সোনারগাঁয়ে যুবলীগের শক্তিশালী ভিত রচনা করা হয়েছে।