আড়াইহাজারে একমাসে দুই খুন

49

আড়াইহাজার প্রতিনিধি:
নারায়ণগঞ্জের আড়াইহাজারে মাত্র একমাসের ব্যবধানে পৃথক দুুটি স্থানে কলেজ ছাত্র নাজমুল সহ কৃষক বাতেন খুন হয়েছেন। হঠ্যাৎ করে আইন শৃঙ্খলা অবনতি ঘটনায় উপজেলা জুড়ে আতংক দেখা দিয়েছে। হত্যা মামলাগুলোর তেমন কোনো অগ্রগতি না হওয়ায় নিহতের পরিবারে দেখা দিয়েছে হতাশা। মামলার এজাহারভুক্ত আসামি গ্রেফতার হলেও; প্রধান আসামি গ্রেফতার না হওয়ায় অসন্তোষ মামলাগুলোর বাদী পক্ষ।

মামলার বিবরণ থেকে জানা গেছে, চলতি বছরের ১৯ ফেব্রæয়ারি সুলপান্দীপূর্বপাড়া এলাকায় বাতেনের সঙ্গে প্রতিবেশী জালালউদ্দিন গংয়ের সঙ্গে বসত বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী বিরোধপূর্ণ সীমানা ঘেঁেষ একটি রাস্তা নির্মাণের চেষ্টা করা হয়। এসময় উপস্থিত ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য খোকনের সামনে বাতেনের মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়। আশঙ্কা জনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময় পথেই তার মৃত্যু হয়।

এদিকে, মামলার বিবরণ থেকে পাওয়া তথ্যমতে, চলতি মাসের ২৮ মার্চ নয়নাবাদ রইজ উদ্দিনের সঙ্গে বাহেরচর গ্রামের মঞ্জুর মিয়ার পূর্ববিরোধ ছিল। এরই জের ধরে মঙ্গলবার লাঠিসোটা, টেটা, ভল্লম ইত্যাদী দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে কাকড়াইলমোড়া, বাহেরচর ও নয়নাবাদ এলাকার লোকনের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। থেমে থেমে চলা সংঘর্ষের এক পর্যায়ে স্থানীয় ছাত্রলীগ কর্মী ও কলেজ ছাত্র নাজমুল টেঁটা বিদ্ধ হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই দিনই তার মৃত্যু হয়।

আড়াইহাজার থানার ওসি মো: সাখাওয়াত হোসেন ঘটনার বলেন, মামলায় তদন্ত কাজে কোনো গাফিলতি নেই। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।