জঙ্গিবাদ-মাদক নির্মূলে ঘর থেকে প্রতিরোধ গড়ে তুলুন-এসপি

134

 

নিজস্ব প্রতিবেদক
পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, মাদক,জঙ্গিবাদ নির্মূল করতে হলে প্রতিটি ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে। প্রতিটি অভিভাবক সচেতন হলে জঙ্গিবাদ, মাদক ব্যবসায়ী-সেবনকারী কিংবা সন্ত্রাসী তৈরী হবে না। রোববার বিকেলে ফতুল্লা থানা কমিউনিটি পুলিশ আয়োজিত জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে তিনি এসব কথা বলেন।
পুলিশ সুপার বলেন, আমার-আপনার সন্তান কি করে কোথায় যায়, কিভাবে অর্থ উপার্জন করে, সে অর্থ বৈধভাবে উপার্জন করছে কিনা সেদিক নজর রাখতে হবে। মাদক ও জঙ্গিবাদ মানুষকে মৃত্যু যন্ত্রনা থেকেও বেশী যন্ত্রনা দিচ্ছে উল্লেখ করে মঈনুল হক বলেন, মাদক ও জঙ্গিবাদ যদি কোন ঘরে প্রবেশ করে তা হলে ওই ঘরে মৃত্যুর যন্ত্রনার চাইতেও বড় যন্ত্রনা শুরু হয়। এ জন্য সবাইকে নিজেদের ঘর রক্ষা করতে হবে।
মাদক ব্যবসায়ীদের সাবধান করে পুলিশ সুপার বলেন, আমরা চাইনা কারো মায়ের বুক খালি হোক, কোন স্ত্রী বিধাব হোক, কোন সন্তান এতিম হোক। সময় সময় থাকতে মাদক ব্যবসায়ীরা ভাল না হলে তা পরিনত ভয়াবহ হবে। তিনি মাদক ব্যবসায়ীদেও উদ্দেশ্য করে বলেন, আপনার স্বাভাবিক জীবনে ফিরে আসুন, প্রয়োজনে আপনার জন্য বিকেএমইএর কাছ থেকে প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানে চাকুরীর ব্যবস্থা করে দিব। তিনি প্রতিটি এলাকায় জঙ্গিবাদ ও মাদক ব্যবসায়ীদেও বিরুদ্ধে এলাকাবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মোস্তাফিজুর রহমান বলেন, জঙ্গিবাদ কোন ধর্মই সমর্থন করে না, দেশের মানুষও জঙ্গিবাদকে পছন্দ করে না। জঙ্গিরা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় উল্লেখ করে তিনি বলেন, জঙ্গিবাদকে প্রতিহত করতে মানুষকে আরো বেশি সচেতন হতে হবে।
ফতুল্লার ইউনিয়ন পরিষদেও ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপনের সভাপতিতে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিম সুপার শরফুদ্দিন, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন,ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল প্রমুখ।