নরসিংদীতে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে র‌্যাব

31

নরসিংদী প্রতিনিধি : নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের গাবতলী এলাকার একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শনিবার বিকেল ৪টার দিকে র‌্যাব-১১ এর একটি দল ও পুলিশ বাড়িটি ঘিরে ফেলে।

বাড়ির মালিকের নাম মাঈন উদ্দীন। লিবিয়া প্রবাসী মাঈন উদ্দিনের গ্রামের বাড়ি জেলার রায়পুরা উপজেলার হাইরমারা গ্রামে। এক বছর আগে তার স্ত্রীর মৃত্যু হলে পরিবারের বাকি সদস্যরা গ্রামে চলে যান। বর্তমানে তার পরিবারের কেউ এ বাড়িতে থাকেন না।

স্থানীয় সূত্রে জানা যায়, দুই তলা বাড়িটি নির্মাণাধীন। বাড়িটি একবার ভাড়া হলেও ৫/৬ মাস আগে সেই ভাড়াটিয়া চলে যায়। তারপর থেকে বাড়িটি ফাঁকাই ছিল। একমাস আগে বাড়ির কেয়ারটেকারের মাধ্যমে বাড়িটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয়ে তিন যুবক ভাড়া নেয়। এরপর থেকেই র‌্যাব বাড়িটি তাদের নজরদারিতে রাখে। গত কয়েক দিন পূর্বে এই তিনজন ভাড়াটের সঙ্গে আরো সন্দেহভাজন দুজন লোক বাড়িতে উঠেছে খবর পেয়ে র‌্যাব শনিবার বিকেলে বাড়িটি চারদিক থেকে ঘিরে ফেলে।

বাড়ির ভেতরে থাকা সন্দেহভাজনদেরকে জানালা দিয়ে উঁকি-ঝুকি দিতে দেখা গেছে। কখনো তারা বিদ্যুতের আলো জ্বালাচ্ছে আবার নিভিয়েও দিচ্ছে। অনুকুল পরিস্থিতি অনুযায়ী এই বাড়িতে অভিযান চালানো হবে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা গেছে।

ইতোমধ্যেই র‌্যাব-১১’র অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান ঘটনাস্থলে পৌঁছেছেন। তিনি সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত দেওয়ার পরই অভিযান শুরু হবে বলে জানা গেছে।

তবে র‌্যাব-১১’র অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান বলেছেন, র‌্যাবের আরো ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন। তারা আসার পর অভিযানের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

র‌্যার-১১’র সিনিয়র এএসপি আলেক উদ্দিন বলেন, ‘আমরা সন্দেহ করছি বাড়িটিতে জঙ্গি রয়েছে। ঢাকা থেকে র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা আসার পর অভিযানের ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

বাড়িটির ভেতরে কতজন অবস্থান করছেন সে সম্পর্কে তিনি সঠিক তথ্য দিতে পারেননি। ধারণা করা হচ্ছে ৫/৬ জন সন্দেহভাজন লোক বাড়িতে রয়েছে।

নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম বলেন, ‘অভিযান পুরোপরি র‌্যাব কর্তৃপক্ষের। আমরা তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছি। সেখানে আমাদের পুলিশ বাহিনীর সদস্যরাও রয়েছেন।’

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাড়ির ভাড়াটিয়াদের নাম পরিচয় জানা যায়নি। তবে র‌্যাব সদস্যরা বাড়ির মালিক প্রবাসী মাঈন উদ্দিনের ছোট ভাই জাকারিয়াকে তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছেন বলে জানা গছে।